rockland bd

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ দাবিতে শাহবাগ অবরোধ

0

ঢাকা, বাংলাটুডে টোয়েন্টিফোর ডটকম-

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ থেকে ৩৫ বছর করার দাবিতে শাহবাগে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের’ ব্যানারে সমাবেশ করে শিক্ষার্থীরা

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ থেকে ৩৫ বছর করার দাবিতে রাজধানীর শাহবাগ চত্বর অবরোধ করেছে শিক্ষার্থীরা। ‘বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের’ ব্যানারে শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীদের একটি দল শাহবাগ অবস্থান নিয়ে দাবির পক্ষে বিভিন্ন স্লোগান দেয়।

শনিবার বেলা সাড়ে ১২টার দিকে বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে মিছিল নিয়ে প্রায় সাড়ে চারশ’র বেশি শিক্ষার্থী জাতীয় জাদুঘরের সামনে জড়ো হয়। পরে তারা শাহবাগ চত্বর অবরোধ করে রাখে। এসময় শাহবাগ-পল্টন, ফার্মগেট ও নিউমার্কেট এলাকায় যান চলাচল বন্ধ হয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।

‘বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের’ যুগ্ম আহ্বায়ক হারুনুর রশীদ বলেন, ‘আমরা দীর্ঘদিন ধরে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ বছর থেকে ৩৫ বছর বাড়ানোর দাবি জানিয়ে আসছি। সাধারণত বিশ্ববিদ্যালয়ের শিক্ষা সমাপ্ত হতে একজন শিক্ষার্থীর প্রায় ২৮ বছর সময় লেখে ‍যায়। সেজন্য আমাদের এ দাবি অত্যন্ত যৌক্তিক ও ন্যায্য।’ ‘সরকার আমাদের দাবি পূরণে কোনো পদক্ষেপ না নেয়া পর্যন্ত আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাব’,।

বর্তমানে সরকারি চাকরি প্রবেশের বয়সসীমা ৩০ বছর এবং অবসরের বয়সসীমা ৫৯ বছর। মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ বছর। -ইউএনবি

এবিএস

Comments are closed.