rockland bd

ইসরাইলি সেনাদের গুলিতে ৫ ফিলিস্তিনি নিহত

0

বিদেশ, বাংলাটুডে টোয়েন্টিফোর ডটকম-

ফিলিস্তিনের গাজায় ‘গ্রেট মার্চ অব রিটার্ন’ কর্মসূচির ৩১তম শুক্রবারে ইসরাইলি সেনাদের গুলিতে অন্তত ৫ জন নিহত হয়েছেন। শুক্রবার গাজা সীমান্তে বিক্ষোভে আরও আহত হয়েছেন ১৭০ জন। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এখবর জানিয়েছে মধ্যপ্রাচ্যবিষয়ক সংবাদমাধ্যম মিডল ইস্ট আই।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল-কেদরা জানান, নিহতরা হলেন মোহাম্মদ আব্দুল নাব্বি, নাসের আবু তায়েম, আহমেদ আবু লেবদা, আয়েশ শাথ ও নাসের আবু তিম। বিক্ষোভকারীদের ওপর ইসরাইলি গুলির প্রতিবাদে হামাস ১৪ টি রকেট নিক্ষেপ করেছে। এগুলোর মধ্য ১০টি ভূপাতিত করা হয়েছে বলে দাবি করেছে ইসরাইলের সেনাবাহিনী।

১১ বছর ধরে গাজায় ইসরাইলি অবরোধ ও নিজ ভূখণ্ডে ফেরার দাবিতে গাজায় ফিলিস্তিনিরা টানা ৩১ সপ্তাহ ধরে বিক্ষোভ করে আসছে। মার্চে শুরু হওয়া এই বিক্ষোভে এপর্যন্ত অন্তত ২১৭ ফিলিস্তিনি নিহত হয়েছেন ইসরাইলি গুলিতে। এ সময়ে ইসরাইলি সেনাদের ছোড়া তাজা গুলিতে অন্তত ২২ হাজার ৮৯৭জন আহত হন।

এদিকে, শুক্রবার ইসরাইলের দখলকৃত পশ্চিম তীরে এক ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইলি সেনারা। চিকিৎসাকর্মীরা নিহতের নাম ওথমান লাদাদওয়া বলে জানিয়েছেন। তাকে পেছন থেকে গুলি করা হয়েছে।

এবিএস

Comments are closed.