rockland bd

ইউপিতে প্রশাসনের মদদে কেন্দ্র দখলের মহোৎসব চলছে : রিজভী

0

বাংলাটুডে২৪ রিপোর্ট :
স্থগিত হওয়া ৩১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ছোট খাটো চুরি ডাকাতি নয়, বরং ব্যাপকভাবে চরদখলের মতো ভোট কেন্দ্র দখলের মহোৎসব চালানো হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
পৌনে চারশ ইউপিতে প্রশাসনের মদদ ক্ষমতাসীন দল সমর্থকরা ভোটকেন্দ্র দখল করেছে বলে অভিযোগ বিএনপির।
আজ সোমবার দুপুরে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।
তিনি বলেন, দেশব্যাপী অনুষ্ঠিত আজকের নির্বাচনে দলীয় প্রার্থীদের মারধর, অগ্নিসংযোগ, ও লুটপাটের ঘটনা ঘটছে। সশস্ত্র আওয়ামী ক্যাডররা আইন প্রয়োগকারী সংস্থার আশ্রয়ে তাদের পূর্বের ন্যায় বর্বর আচরণ ও পাশবিক তান্ডব অব্যহত গতিতে চালিয়ে যাচ্ছে।
এটা নিশ্চিত যে এই ভোটারবিহীন সরকার মানুষের ভোটাধিকার হরণ করতে তাদের গণবিরোধী নীতি থেকে সরে আসেনি, বলেন রিজভী।
তিনি বলেন, আমরা দৃঢ় কন্ঠে বলতে চাই জনগণ প্রতিপক্ষ হয়ে একতরপা দলীয় নির্বাচন কমিশন গঠন করে ফের ক্ষমতায় যাওয়ার সাধ মিটবে না। জনগণ সেটি সর্বশক্তি দিয়ে প্রতিরোধ করবে।
এসময় তিনি সারাদেশে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ব্যাপক কারচুপি ও কেন্দ্র দখলের অভিযোগ করেন।
তিনি বলেন, বরিশাল ও নোয়াখালীতে আওয়ামী ক্যাডারটা দখল করে নিয়েছে। ফেনীর ফুলগাজী বহিরাগত সন্ত্রাসীরা বিএনপির এজেন্টের বের করে দিয়েছে। লালমনিরহাট জেলা, ঠাকুরগাঁও জেলা, লক্ষীপুর জেলা, নরসিংদি জেলা, ময়মনসিংহ জেলা, পিরোজপুর জেলা, শরিয়তপুর জেলায়ও ভোট ডাকাতির মহোৎসব চলছে বলেও অভিযোগ করেন তিনি।
সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপার্সনের উপদেস্টা আবুল খায়ের ভূইয়া, আব্দুস সালাম, সাংঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, কেন্দ্রীয় নেতা এ বি এম মোশাররফ হোসেন, হাবিবুল ইসলাম হাবিব, আব্দুস সালাম আজাদ, হারুন অর রশিদ, মুনির হোসেন, বেলাল আহমেদ, আমিরুল ইসলাম খান আলিম প্রমুখ উপস্থিত ছিলেন।

Comments are closed.