rockland bd

ডোমারে একই স্থানে আ’লীগের কর্মী সম্মেলন ও ফুটবল খেলাকে ঘিরে উত্তেজনা

0

ডোমার (নীলফামারী )প্রতিনিধি/বাংলাটুডে টোয়েন্টিফোর ডটকম

নীলফামারীর ডোমার পাংগা মহেশ চন্দ্রনালা উচ্চবিদ্যালয়ে স্থানীয় আওয়ামী লীগের একপক্ষ সোমবার (২২ অক্টোবর) কর্মীসভা ডেকেছে। অপরদিকে একই দিনে একই সময়ে একই স্থানে আব্দুল হাকিম ভূট্ট গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা হওয়ার কথা। যার আয়োজন করেছে পাংগা বন্ধু একতা সংঘর নামে স্থানীয় একটি সংগঠন। ফলে দুই অনুষ্ঠানকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে ।

সরেজমিনে গেলে উপজেলার পাংগা – মটুকপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ড আ’লীগের সহসভাপতি জামিয়ার রহমান জানান, এলাকার সবাই মিলে এই ফুটবল খেলার সিন্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু নীলফামারী-১ আসনের মনোয়ন প্রত্যাশী, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক ( কল্যান ও পুর্নবাসন) ও কেন্দ্রীয় মহিলা যুবলীগের সহ শিক্ষা সম্পাদক (প্রশিক্ষণ ও পাঠাগার) ফারহানা আখতার সুমীকে প্রধান অতিথি করায় একপক্ষ কর্মী সভার নামে খেলা বানচাল করার পায়তারা করছে।

একই ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক শাহিনুর আলম ও সাবেক ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল হাকিম ভূট্টসহ অনেকেই বলেন, খেলা পরিচালনা কমিটি প্রধানশিক্ষকের কাছে খেলার জন্য আবেদন করার দুদিন পরে পাংগার বাজারে যুবলীগের মিটিং এ কর্মী সম্মেলনের সিন্ধান্ত নেওয়া হয়। এরপর তারা আবেদন করে।

পাংগা মটুকপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি মো: মোকলেছুর রহমান দুলাল জানান, আমারা মুলত কর্মী সম্মেলন ডেকেছি। তাছাড়া আ’লীগের গত ১০ বছরে প্রধানমন্ত্রীর উন্নয়ন কর্মকান্ড ও আগামী নির্বাচনে ভোট দিলে ভবিষ্যত উন্নয়ন কর্মকান্ড কি হবে তা গ্রামে প্রচারের জন্য আগামী ২১,২২, ও ২৩ অক্টোবর কর্মী সম্মেলনের জন্য মাঠ ব্যবহার করার অনুমতির আবেদন করেছি ।

ফারহানা আখতার সুমীকে প্রধান অতিথি করা হয়েছে বলেই এ সভা ডাকা হয়েছে, এমন প্রশ্নে তিনি বলেন, উনি কার্ডে মনোয়ন প্রত্যাশী কেন দিবে। নিজের পদবী দিবে। পাংগার হাটে এসে উনি মিছিল, পথসভা, মিটিং করেছে। উনি নৌকার মনোয়ন প্রত্যাশী হলে স্থানীয় আ’লীগ নেতা -কর্মীদের নিয়ে মিছিল-মিটিং করবে। তা না করে বিএনপি ,জামাত, জাপার নেতাকর্মী নিয়ে তা করছে ।

উনি (সুমি) বর্তমান আ’লীগের এমপি কি খারাপ কাজ করছে তা প্রচার করছে । এমপির ভাই ,ভাতিজা কি খারাপ কাজ করছে তাই প্রচারনা চালাচ্ছে। সমালোচনা ,আলোচনা করছেন।

এ ব্যাপারে ফারহানা আখতার সুমী জানান, ওখানে আ’লীগের সভাপতি, সম্পাদক সহযোগিতা করছে না । জনগনের খেলা হচ্ছে, আমার প্রধান অতিথি নিয়ে যদি সমস্যা হয় তাহলে আমি প্রধান অতিথি থাকব না । ডোমার থানার অফিসার ইনচার্জ মো: মোকছেদ আলী বেপারী জানান, উপরে রির্পোট দেওয়া আছে। মিটিং করতে দেওয়া উচিত না। মিটিং করতে দিলে আইন শৃংখলা অবনতি হবে।

ডোমার উপজেলা নিবার্হী অফিসার উম্মে ফাতিমা জানান, কোন পক্ষই কোন কিছুই করতে পারবে না। মাঠ ফাকাঁ থাকবে। মৌখিকভাবে নিষেধাজ্ঞা দেয়া আছে ।

আবু ফাত্তাহ্/আর এইচ

Comments are closed.