rockland bd

অমৃতসরে উৎসবের সময় ট্রেনে কাটা পড়ে নিহত ৫৮

0

বিদেশ ডেস্ক-


ভারতের পাঞ্জাব রাজ্যের রাজধানী অমৃতসরের কাছে জনপ্রিয় এক ধর্মীয় অনুষ্ঠান চলার সময় দ্রুতগামী ট্রেনের ধাক্কায় কমপক্ষে ৫৮ ব্যক্তি প্রাণ হারিয়েছেন এবং আরো ৭২ ব্যক্তিকে স্থানীয় কয়েকটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল শুক্রবার সন্ধ্যায়।

রাবন নিধন বা দশেরা উৎসবের সময় রাবানের বিশালাকায় কুশ পুত্তলিকায় অগ্নি সংযোগ করার সময় হাজার মানুষ যখন উৎসবে মেতে উঠেন সেই সময়ে সেই স্থান দিয়ে দুটি বিপরীতমুখী ট্রেন অতিক্রম করলে একটির নিচে কাটা পড়ে এই হতাহতের ঘটনা ঘটে। ঘটনাটি ঘটে অমৃতসরের কাছে চৌরা বাজার এলাকায়।

খবরে বলা হয় প্রথা মাফিক যখন রাবনের কুশ পুত্তলিকায় আগুন ধরিয়ে দেয়া হয় এবং বেদম আতশ-বাজি শুরু হয়ে যায় সেই সময় উৎসবে আসা বহু লোক পাশ্ববর্তী রেল লাইনের উপরে দাঁড়িয়ে এই সব দৃশ্য উপভোগ করতে থাকেন।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বার্তা সংস্থাসমূহ জানায়, আতশবাজির ফাটানো আওয়াজে বিপরীত দিক থেকে একই সঙ্গে আসা ট্রেন দুটির হুইসেল কারো কানে পৌঁছেনি।

অমৃতসরের সাব ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্যেট রাজেশ শর্মা জানান ৫২টি মৃত দেহ সরিয়ে নেওয়া হয়েছে এবং ৭২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই ঘটনায় শোক প্রকাশ করেছেন এবং অপর এক খবরে জানা গেছে যে, নিহতদের প্রত্যেকের নিকট আত্মীয়কে পাঁচ লাখ করে রুপি দেওয়া হবে। ট্রেনটি জলন্ধর থেকে অমৃতসর আসছিল।-দি ডিক্কান ক্রনিকল, বিবিসি ও আল জাজিরা

বাংলাটুডে২৪/এ এস

Comments are closed.