rockland bd

আফগানিস্তানে দেহরক্ষীর গুলিতে প্রধান নিরাপত্তা কর্মকর্তা নিহত

0

বিদেশ ডেস্ক-


দেহরক্ষীর গুলিতে আফগানিস্তানে একজন ক্ষমতাধর জেনারেল, একজন প্রাদেশিক গভর্নর এবং একজন গোয়েন্দা কর্মকর্তা নিহত হয়েছেন। আজ বৃহষ্পতিবার ঘটনাটি ঘটে দক্ষিণাঞ্চলীয় কান্দাহার প্রদেশে।

খবরে বলা হয় গভর্ণর ভবন এলাকায় একটি বৈঠক শেষে দেহরক্ষী এই গুলি চালায়। গুলিতে পুলিশ প্রধান জেনারেল আবদুল রাজিক, কান্দাহার প্রদেশের গভর্ণর জালমাই ওয়েসা এবং দেশটির এনডিএস গোয়েন্দা সংস্থার একজন স্থানীয় কর্মকর্তা প্রাণ হারান।

জেনারেল রাজিককে দেশটির সবচেয়ে ক্ষমতাশালী নিরাপত্তা কর্তাব্যক্তি হিসাবে উল্লেখ করা হয়েছে। তালিবান এই হামলার দায় স্বীকার করেছে।

এদিকে এই ঘটনায় অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন আফগানিস্তান নিযুক্ত শীর্ষ মার্কিণ কম্যান্ডার জেনারেল স্কট মিলার। তিনি হামলার কয়েক মিনিট আগেও জেনারেল রাজিকের সাথে সেখানে ছিলেন। তিনি অক্ষত রয়েছেন।

তালিবান এক বিবৃতিতে জানায়, তাদের নিশানায় জেনারেল মিলার এবং জেনারেল রাজিক উভয়েই ছিলেন। জেনারেল রাজিক একজন কট্টর তালিবান বিরোধী হিসাবে পরিচিত।

জেনারেল রাজিকের এই মৃত্যু আগামীকাল শনিবার অনুষ্ঠিতব্য পার্লামেন্ট নির্বাচনের জন্য একটা বড় রকমের বিপর্যয়। তালবানরা এই নির্বাচন বানচাল করার চেষ্টা করছে।-আল জাজিরা

বাংলাটুডে২৪/এ এস

Comments are closed.