rockland bd

কিশোরগঞ্জে জোড়া খুনে ৪ জনের মৃত্যুদণ্ড, ২১ জনের যাবজ্জীবন

0

ডেস্ক প্রতিবেদন


কিশোরগঞ্জে জোড়া খুনের একটি মামলায় ৪ জনকে মৃত্যুদণ্ড এবং ২১ জনকে যাবজ্জীবন করাদণ্ড দিয়েছেন আদালত।মঙ্গলাবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ আবু তাহের চাঞ্চল্যকর জোড়া খুন মামলার এই রায় ঘোষণা করেন।
রায়ে আসামিদের প্রত্যেককে ৫ লাখ টাকা করে অর্থদণ্ড প্রদান করা হয়।

মৃত্যুদণ্ড আসামিরা হলেন- আলামিন, মিজানুর রহমান, নাজমুল ও স্বপন মিয়া। আর যাবজ্জীবন প্রাপ্ত আসামিরা হলেন- দিদার, গিয়াস উদ্দিন সরকার, হাবিবুর রহমান হবি, দুলাল, ইসরাইল, জসিম উদ্দিন, রফিকুল ইসলাম মেম্বার, ইসলাম উদ্দিন, সাহাব উদ্দিন, আশরাফ উদ্দিন, কাঞ্চন মিয়া, আলম, সেলিম, লোকমান, হারুন মিয়া, কাঞ্চন, পিতা- মৃত সুরত আলী, সোহেল, আজাদ, রুকন উদ্দিন, রতন ও শামীম।

আদালত সূত্র জানায়, করিমগঞ্জ উপজেলার জয়কা গ্রামে ২০১২ সনের ২৪ আগস্ট আসামি কাঞ্চনের চায়ের দোকানে মোবাইল ফোন চার্জ দেয়াকে কেন্দ্র করে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষে কুবাদ মিয়া, জাকারুল ও গোলাপ মিয়া গুরুতর আহত হয়। তাদেরকে আশংকাজনক অবস্থায় প্রথমে করিমগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পরে কিশোরগঞ্জ সদর হাসপাতালে এবং ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়। পরে কুবাদ মিয়া ও জাকারুল ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

এ ঘটনায় কুবাদ মিয়ার স্ত্রী সুজাতা বেগম বাদী হয়ে করিমগঞ্জ থানায় ২৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরে মামলাটি ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়।এরপর ডিবি’র পুলিশ পরিদর্শক মোঃ মুর্শেদজামান ২৫ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে।

৩০ জনের সাক্ষ্য ও জেরা শেষে আজ আদালত এই মামলা রায় ঘোষণা করলেন। মামলায় রাষ্ট্রপক্ষে ছিলেন পিপি শাহ আজিজুল হক, এপিপি মোঃ আতাউর রহমান ও এপিপি আঃ ছালাম। আসামীপক্ষে ছিলেন, এ্যাড. ফজলুল কবির, এ্যাড. মহিউদ্দিন আহমেদ, এ্যাড. মাজহারুল হক, এ্যাড. আলী আজগর শওকত।। -ইউএনবি

বাংলাটুডে২৪/এবিএস

Comments are closed.