rockland bd

বাজারে আসছে বাঁকানো যায় এমন ডিসপ্লে

0

দি ভার্জ । বাংলাটুডে২৪ তথ্য ও প্রযুক্তি ডেস্ক :
সম্প্রতি একটি ছোট্ট ভিডিও ফুটেজে দেখা গিয়েছে শাওমির তৈরি একটি নতুন প্রযুক্তির ডিসপ্লে ইউনিটের যা বাঁকানো সম্ভব এবং বাঁকানো অবস্থাতেই ব্যবহার করা সম্ভব।
লেনোভো, স্যামসাং, এলজি এবং শাওমি বেশ কিছুদিন ধরেই বাঁকানো যায় এমন ডিসপ্লে প্রযুক্তি নিয়ে কাজ করে যাচ্ছিল। ইতোমধ্যেই এমন কিছু ডিসপ্লের প্রোটোটাইপও দেখা গেছে ইন্টারনেটে বিভিন্ন ফাঁস হয়ে যাওয়া তথ্যের কল্যাণে। সম্প্রতি ছোট্ট একটি ভিডিও ফুটেজে দেখা গিয়েছে শাওমির তৈরি এমন একটি ডিসপ্লে প্রযুক্তির যা বাঁকানো সম্ভব। এমনকি ভিডিওটি থেকে এমনও দেখা গিয়েছে যে শাওমির তৈরি এই ট্যাঞ্জিবল ডিসপ্লে ইউনিটটি বেশ টাচ রেসপন্সিভও। যদিও ভিডিওতে ব্যবহারকারীকে বিভিন্ন দিকে ডিসপ্লেটি বাঁকাতে দেখা যায়নি তবে ভিডিওতে ব্যবহার করা ডিসপ্লে ইউনিটটি যে বাঁকানো যায় সে সম্পর্কে স্পষ্ট ধারণা পাওয়া গিয়েছে।
ডিসপ্লেটি কোন স্মার্টফোনে সংযুক্ত করা হয়েছে বা হবে আর কবেই বা এটি প্রযুক্তি বাজারে উন্মোচিত হতে যাচ্ছে সে বিষয়ে কোন তথ্য আপাতত পাওয়া যায়নি। তবে বুমব্লার্গের তৈরি একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে টেক জায়ান্ট স্যামসাং আগামী বছরের প্রথম দিকেই বাঁকানো ডিসপ্লে প্রযুক্তি সহ দুটি স্মার্টফোন প্রযুক্তি বাজারে উন্মোচন করতে পারে।

Comments are closed.