rockland bd

কালো পতাকা কর্মসূচি পেছাল বিএনপি

0

নিজস্ব প্রতিবেদক, ঢাকা-


সারাদেশে বিএনপির পূর্বঘোষিত কালো পতাকা মিছিল ১৬ অক্টোবরের পরিবর্তে ২১ শে অক্টোবর অনুষ্ঠিত হবে। ১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ শীর্ষ কয়েক নেতাকে সাজা দেয়ার প্রতিবাদে ওই কর্মসূচি ঘোষনা করে বিএনপি।

এছাড়াও মহিলা দলের মানববন্ধন ১৭ অক্টোবরের পরিবর্তে ২০ অক্টোবর এবং শ্রমিকদলের মানববন্ধন ১৮ অক্টোবরের পরিবর্তে ২১ অক্টোবর পালিত হবে। আজ শনিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এ ঘোষণা। তিনি বলেন,‘পূজার কারণে এসকল কর্মসূচির তারিখ পরিবর্তন করা হয়েছে’।

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম, সানাউল্লাহ মিয়া, কবি আব্দুল হাই শিবদার, মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে বুধবার ২০০৪ সালের একুশে আগস্ট ঢাকায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলায় ২৪ জনের প্রাণহানির ঘটনায় দায়ের করা পৃথক দুটি মামলার রায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও আব্দুস সালাম পিন্টুসহ ১৯ জনকে ফাঁসির রায় দিয়েছেন বিচারক।

বিএনপির ভারপ্রাপ্ত ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও হারিছ চৌধুরীসহ ১৯জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে ১১জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে।

পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের সামনে স্থাপিত ঢাকার দ্রুত বিচার ট্রাইবুনাল-১ এর বিচারক শাহেদ নূর উদ্দিন বুধবার দুপুরে এই রায় দেন। রায়ের সময় ৩১ আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

বাংলাটুডে২৪/আর এইচ

Comments are closed.