rockland bd

সীমান্ত লঙ্ঘন করে জঙ্গি নিধনে বাংলাদেশের সমর্থন নেই: প্রধানমন্ত্রী

0

বাংলাটুডে২৪ ডেস্ক :
অন্য দেশের সীমান্তে প্রবেশ করে জঙ্গি নিধনের মূলনীতি বাংলাদেশ সমর্থন করে না বলে সাফ জানিয়ে দিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রভাবশালী ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দুর বরাত দিয়ে এ কথা জানিয়েছে বাংলাদেশের অনলাইন বাংলাট্রিবিউন। দ্য হিন্দু পত্রিকাকে দেয়া এক সাক্ষাৎকারে শেখ হাসিনা এমন মন্তব্য করেছেন।
এছাড়া সার্ক সম্পর্কে এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, সার্ক আছে থাকবে, একটা সংস্থা আরেকটি সংস্থার বিকল্প হতে পারে না।
গত ২৮ সেপ্টেম্বর রাতে নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে ভারতের সেনারা সন্ত্রাসী ঘাঁটিগুলোতে সার্জিক্যাল স্ট্রাইক চালানোর দাবি করে। সীমান্ত লঙ্ঘন করে পরিচালিত ওই অভিযানে ৯ পাকিস্তানি সেনা ও ৩৫ থেকে ৪০ জঙ্গি নিহত হয়েছে বলে দাবি করা হয়।
সীমান্তের নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে পাকিস্তানে পরিচালিত কথিত এই অভিযান বাংলাদেশ সমর্থন করে কিনা, দ্য হিন্দুর এমন প্রশ্নের জবাবে শেখ হাসিনা জোর দিয়ে বলেন, ‘আমি মনে করি, দুই দেশের উভয়েরই নিয়ন্ত্রণরেখার সীমার ভেতরে থাকা উচিৎ। আর এতেই কেবল শান্তি আসতে পারে।’ সে সময় শেখ হাসিনাকে পাকিস্তানের প্রসঙ্গ উহ্য রেখে আবারও প্রশ্ন করা হয়, অন্য দেশের সীমান্তে প্রবেশ করে জঙ্গি নিধনের মূলনীতি বাংলাদেশ সমর্থন করে কিনা। জানতে চাওয়া হয়, মিয়ানমারের সীমান্তে প্রবেশ করে ভারতের গত বছরের জঙ্গিবিরোধী অভিযান বাংলাদেশ সমর্থন করে কিনা। জবাবে শেখ হাসিনা বলেন, ‘আমি দৃঢ়ভাবে মনে করি, এই প্রশ্নটি তোমার দেশের সরকার ও প্রধানমন্ত্রীকে করা উচিৎ।

Comments are closed.