rockland bd

গঙ্গাচড়ায় কৃমি নাশক ট্যাবলেট খেয়ে ১০ ছাত্রী অসুস্থ

0

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি

রংপুরের গঙ্গাচড়ায় গতকাল শনিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বিতরণ কৃত কৃমি নাশক ট্যাবলেট খেয়ে মহিপুর দ্বিমুখি উচ্চ বিদ্যালয়ের ১০ ছাত্রী গুরুতর অসুস্থ হয়ে পরে।  এদের মধ্যে ছয়জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকি চারজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

বিদ্যালয় সূত্রে জানা যায়, ২১তম জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ (১-৭ অক্টোবর) উপলক্ষে শনিবার মহিপুর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হয়।   বিতরন কৃত ট্যাবলেট খাওয়ার পর ষষ্ট, সপ্তম ও নবম শ্রেনীর ৬ ছাত্রী অসুস্থ হয়ে পরলে তাৎক্ষনিক তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়।
মহিপুর দ্বিমুখি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুজ্জামান বলেন, অসুস্থ হওয়ার সাথে সাথে আমরা তাদের হাসপাতালে নিয়ে ভর্তি করাই। বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা গওছুল আজম বলেন, ছয় শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা এখন শঙ্কামুক্ত। রংপুর সিভিল সার্জন ডা. আবু মোহাম্মদ জাকিরুল ইসলাম বলেন, দুই শিক্ষার্থী খালি পেটে কৃমিনাশক ট্যাবলেট খেয়ে অসুস্থ হয়ে পড়লে তাদের দেখে অন্যরাও অসুস্থ হয়ে পড়ে। হাসপাতালে ছয়জনকে ভর্তি করা হয়েছে। তারা সবাই শঙ্কামুক্ত।

বাংলাটুডে/মো. ইউসুফ আলী বাপ্পী/আর বি

Comments are closed.