rockland bd

নাটোরে ধানকাটা শ্রমিকদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা ও খাদ্য সামগ্রি বিতরণ

0

 ঢাকা, বাংলাটুডে টুয়েন্টিফোর: জেলার চলনবিল অধ্যুষিত গুরুদাসপুর উপজেলায় গতকাল ধানকাটা শ্রমিকদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা ও খাদ্যসামগ্রি বিতরণ করা হয়েছে।
গতকাল সোমবার দুপুরে উপজেলার চলনবিল রুহাই এলাকায় উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে তিন শতাধিক শ্রমিকের হাতে মাস্ক, সাবান, পানি ও শুকনো খাবার তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তমাল হোসেন।
এসময় অন্যান্যের মধ্যে সহকারী কমিশনার (ভূমি) আবু রাসেল এবং উপজেলা কৃষি কর্মকর্তা হারুনর রশীদ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, জেলায় চলনবিল এলাকায় চলতি মৌসুমে ৫৯ হাজার ৩৩০ হেক্টর জমিতে বোরো ধানের আবাদ হয়েছে। সম্প্রতি আগাম জাতের এই ধান কাটা শুরু হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, চলনবিল অঞ্চলে ধান কাটতে দেশের বিভিন্ন স্থান থেকে শ্রমিকরা আসছেন। আগন্তুক শ্রমিকদের মাঝে মাস্ক, সাবান, পানি ও শুকনো খাবার বিতরণ করা হয়েছে। এসময় করোনা ভাইরাসের সংক্রমন রোধে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রি বিতরণসহ কৃষকদের স্বাস্থ্য বিষয়ক পরামর্শ দেওয়া হয়েছে।
তিনি জানান, অন্যজেলা থেকে আসা শ্রমিকদের বাসস্থানের ব্যবস্থা করা হয়েছে। কৃষক তার ধান কেটে ঘরে না উঠানো পর্যন্ত তাদের সার্বিকভাবে সহযোগিতা করা হবে। এছাড়াও গুরুদাসপুর থেকে যারা বিভিন্ন এলাকায় ধান কাটতে যাচ্ছেন তাদেরকেও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হচ্ছে। খবর বাসসর।
আস / বাংলাটুডে টুয়েন্টিফোর

Comments are closed.