rockland bd

দেশে করোনায় একদিনে মৃত্যু ১০১ জন

0

ঢাকা, বাংলাটুডে টুয়েন্টিফোর: দেশে করোনাভাইরাসে গতকাল সর্বোচ্চ রেকর্ডসংখ্যক ১০১ জন মৃত্যুবরণ করেছেন। এদের মধ্যে পুরুষ ৬৭ ও নারী ৩৪ জন।
আগর দিনের চেয়ে গতকাল ৭ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গত পরশু ৯৪ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মৃত্যুবরণ করেছেন ১০ হাজার ১৮২ জন। করোনা শনাক্তের বিবেচনায় গতকাল মৃত্যুর হার চির ১ দশমিক ৪৩ শতাংশ। গতকাল মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখো গেছে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৩ জন এবং ষাটোর্ধ বয়সের মারা গেছেন ৬৩ জন।
স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘন্টায় ১৮ হাজার ৯০৬ জনের নমুনা পরীক্ষায় ৪ হাজার ৪১৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ২২৫ জন বেশি আক্রান্ত হয়েছেন। গতকাল ১৯ হাজার ৯৫৯ জনের নমুনা পরীক্ষায় ৪ হাজার ১৯২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ৩৬ শতাংশ। আগের দিন এই হার ছিল ২১ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ২ দশমিক ৩৬ শতাংশ বেশি।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৫১ লাখ ৩৪ হাজার ৪৭৮ জনের নমুনা পরীক্ষায় ৭ লাখ ১১ হাজার ৭৭৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩৮ লাখ ২৪ হাজার ২৩৯টি হয়েছে সরকারি এবং ১৩ লাখ ১০ হাজার ২৩৯টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৬ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৮৩ শতাংশ।
এদিকে দেশে করোনা আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার মানুষের সংখ্যা ৬ লাখ ছাড়িয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৫ হাজার ৬৯৪ জন। খবর বাসসর।
আস / বাংলাটুডে টুয়েন্টিফোর

Comments are closed.