rockland bd

খালেদা জিয়ার ফুসফুসে সংক্রমণ ন্যূনতম‍ – চিকিৎসক

0

ঢাকা, বাংলাটুডে টুয়েন্টিফোর: কোভিড-১৯ আক্রান্ত বাংলাদেশের অন্যতম প্রধান বিরোধী দল বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সিটি স্ক্যান শেষে ফুসফুসে ভাইরাসের সংক্রমণ ন্যূনতম বলে জানা যাচ্ছো
বুধবার রাতে বেগম জিয়ার জ্বর এসেছিল। বৃহস্পতিবার সকালেও তার দেহের তাপমাত্রা ছিল ১০০ ডিগ্রী ফারেনহাইট।
সাবেক এই প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসকদের অন্যতম ডা. জাহিদ হোসেন জানিয়েছেন, খালেদা জিয়ার সিটি স্ক্যান করা হয়েছে ঢাকার এভারকেয়ার হাসপাতালে। তিনি বলেন, তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। তবে ফুসফুসে সংক্রমণের ‘মিনিমাম’ চিহ্ন লক্ষ্য করা গেছে।
গতকাল বৃহস্পতিবার ছিল খালেদা জিয়ার করোনাভাইরাস আক্রান্ত হবার পর সপ্তম দিন।
খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক দলের প্রধান অধ্যাপক এফএম সিদ্দিকী এর আগে জানিয়েছিলেন, “সাধারণত কোভিড-১৯ আক্রান্ত হলে বলা হয় যে প্রথম সপ্তাহের চেয়ে দ্বিতীয় সপ্তাহে পরিস্থিতি কিছুটা পরিবর্তন হয়, সুতরাং আমরা বলতে পারি যে উনি এখন দ্বিতীয় সপ্তাহে প্রবেশ করতে যাচ্ছেন। “কিন্তু উনার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। আমরা দেখেছি উনার চেস্ট ক্লিয়ার আছে। উনার ব্লাড রিপোর্টও ভালো।”
নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসাবে গত ১০ই এপ্রিল বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া নমুনা দেন। পরদিন ১১ই এপ্রিল জানা যায় তিনি কোভিড-১৯ পজিটিভ। খবরটি দলের পক্ষ থেকে প্রথমে অস্বীকার করা হলেও, পরে সংবাদ সম্মেলন করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্য গণমাধ্যমকে জানান।
খালেদা জিয়া ছাড়াও তার বাসায় আরো আটজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। খবর বিবিসির।
আস / বাংলাটুডে টুয়েন্টিফোর

Comments are closed.