rockland bd

অধ্যাপক কামালউদ্দীন জবি’র নতুন উপাচার্য

0

ঢাকা, বাংলাটুডে টুয়েন্টিফোর: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য হিসেবে বিশ্ববিদ্যালয়ের বর্তমান ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদকে দায়িত্ব প্রদান করা হয়েছে।
গতকাল শিক্ষা মন্ত্রণালয়ের এক অফিস আদেশে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের মেয়াদ পূর্তিতে পরবর্তী উপাচার্য নিয়োগ ও নবনিযুক্ত উপাচার্য কার্যভার গ্রহণ না করা পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫ এর ১০(৩) ধারা মতে, অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব প্রদান করা হয়েছে।
জবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।
অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ ১৯৮৪ সালে শিক্ষকতা শুরু করেন। ১৯৯২ সালে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রভাষক পদে যোগ দেন। পরবর্তীতে তিনি এই বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক হন। এছাড়াও তিনি ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ইংরেজি বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।
তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, ভারপ্রাপ্ত গ্রন্থাগারিক, ইংরেজি বিভাগের চেয়ারম্যান ও আধুনিক ভাষা ইনস্টিটিউটে দায়িত্ব পালন করেছেন।
ইতোপূর্বে তিনি জামালপুরের শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ২০১৯ সালের নভেম্বর হতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার হিসেবে দায়িত্ব পালন করছেন। খবর বাসসর।
আস / বাংলাটুডে টুয়েন্টিফোর।

Comments are closed.