rockland bd

দেড় বছর পর দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া ৪ তরুণী

0

ঢাকা, বাংলাটুডে টুয়েন্টিফোর: দেড় বছর আগে ভারতে পাচার হওয়া চার বাংলাদেশি তরুণীকে হস্তান্তর করেছে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ।
আজ রবিবার দুপুরে ট্রাভেল পারমিটের মাধ্যমে পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে তাদেরকে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করে।
তারা হলেন- আসমা আক্তার (২০), সোনিয়া আক্তার (১৯), লিজা শেখ (১৮) ও জেসমিন আক্তার (২০)। এদের বাড়ি নড়াইল, ফরিদপুর, নারায়ণগঞ্জ ও ঢাকা জেলায়।
বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, অভাবের কারণে দালালের খপ্পরে পড়ে দেড় বছর আগে অবৈধ পথে ভারতে গিয়েছিলেন। ভারতের গোয়ায় বাসা বাড়িতে কাজ করার সময় সে দেশের পুলিশের হাতে আটক হন তারা। পরে সেখান থেকে এ আর জেড নামে একটি এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিজেদের শেল্টার হোমে রাখে। পরে দু’দেশে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করে স্বদেশ প্রত্যাবর্তন আইনে তাদের দেশে ফিরিয়ের আনা হয়।
ওসি জানান, তাদের বেনাপোল পোর্টথানা পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে। সেখান থেকে যশোর জাস্টিজ অ্যান্ড কেয়ার নামে একটি এনজিও সংস্থা তাদের গ্রহণ করে পরিবারের কাছে হস্তান্তর করবে। খবর ইউএনবির।
আস / বাংলাটুডে টুয়েন্টিফোর

Comments are closed.