rockland bd

সৌমিত্রের শারীরিক অবস্থা আরও সংকটজনক

0

বিদেশ ডেস্ক, বাংলাটুডে টুয়েন্টিফোর: অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে ভেন্টিলেটরে দেওয়ার কথা ভাবা হচ্ছে। তাঁর শারীরিক অবস্থা আরো খারাপ হয়েছে।
প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আরও অবনতি। চিকিৎসকরা জানিয়েছেন, করোনা নেগেটিভ হয়ে গেলেও তাঁর অন্যান্য শারীরিক সমস্যা দেখা দিয়েছে। মস্তিষ্কেও সংক্রমণ হয়েছে। তিনি চিকিৎসাতেও খুব ভালো সাড়া দিচ্ছেন না বলে বেলভিউ হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন।
দুই সপ্তাহেরও বেশি সময় ধরে হাসপাতালে ভর্তি সৌমিত্র চট্টোপাধ্যায়। করোনা নিয়ে দক্ষিণ কলকাতার বেলভিউ হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। প্রাথমিক ভাবে চিকিৎসায় সাড়াও দিয়েছিলেন। গত সপ্তাহেই চিকিৎসকরা জানিয়েছিলেন, সৌমিত্রের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। কিন্তু শরীরে অন্য জটিলতা থাকায় তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হয়নি। শ্বাসের সমস্যা থাকায় তাঁকে বাইপ্যাপের সাহায্যে অক্সিজেন দেওয়া হয়। সাধারণ অক্সিজেন এবং ভেন্টিলেশনের মধ্যবর্তী স্তর বাইপ্যাপ। এই ব্যবস্থায় অনেক বেশি প্রেশারে শরীরে অক্সিজেন পাঠানো যায়।
গত সপ্তাহে অনেকটা ভালো হলেও শনিবার থেকে ফের অভিনেতার শরীর খারাপ হতে শুরু করে। চিকিৎসকরা জানিয়েছেন, তাঁর রক্তে সোডিয়াম এবং পটাশিয়ামের ভারসাম্য ঠিক থাকছে না। ফলে চেতনা থাকছে না সৌমিত্রের। রক্তে ইউরিয়ার পরিমাণও বাড়ছে। সেটিও চিন্তার কারণ। তা ছাড়া মস্তিষ্কে সংক্রমণ হয়েছে। সব মিলিয়ে খুব ভালো নেই সৌমিত্র। তাঁকে ভেন্টিলেশনে রাখার কথাও ভাবা হচ্ছে। যদিও সোমবার স্নায়ুরোগ বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলেই সে সিদ্ধান্ত নেওয়া হবে। বেলভিউয়ের এক চিকিৎসক ডয়চে ভেলেকে জানিয়েছেন, সৌমিত্র চিকিৎসায় বিশেষ সাড়া দিচ্ছেন না। সেটাই সব চেয়ে বড় চিন্তার বিষয়।
গত সপ্তাহে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সৌমিত্রকে দেখতে গিয়েছিলেন। তাঁর বহু অনুরাগী সুস্থতা কামনা করে প্রার্থনা করেছেন। চিকিৎসকরা জানিয়েছেন, সৌমিত্র ক্যানসারের রোগী। বেশ কয়েক বছর আগে চিকিৎসা করে সেই রোগ তাঁর চলে গিয়েছিল। কিন্তু করোনাকালে তা আবার ফিরে এসেছে। সব মিলিয়ে পরিস্থিতি খুব ভালো নয়। যদিও হাসপাতালে ভর্তি হওয়ার কিছু দিন আগে পর্যন্ত ফ্লোরে গিয়ে শ্যুটিং করেছেন সৌমিত্র। করোনা-কালেও দুইটি ছবির শ্যুটিং করেছেন তিনি। অসুস্থ হওয়ার সময়েও একটি ছবির শ্যুটিং চলছিল। খবর ডয়েচে ভেলের।
আস / বাংলাটুডে টুয়েন্টিফোর

Comments are closed.