rockland bd

চট্টগ্রামে দুটি শিল্প প্রতিষ্ঠানে অগ্নিকাণ্ড

0

 ঢাকা, বাংলাটুডে টুয়েন্টিফোর: চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী ও বায়োজিদ থানা এলাকার দুটি শিল্প প্রতিষ্ঠানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।
আজ শনিবার সকাল ৭টার দিকে সাগরিকা এলাকায় বিডি সি ফুড কারখানায় ও ঘণ্টা খানেক পর বায়েজিদ থানার বালুছড়া এলাকায় বন্ধ পোশাক কারখানা জেমিনি ফ্যাশনে এসব অগ্নিকাণ্ড ঘটে।
চট্টগ্রাম আগ্রাবাদ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক ফরিদা আহমেদ জানান, সকাল সাড়ে ৭টার দিকে বিডি ফুডসের কারখানায় আগুন লাগে এবং তা দ্রুত ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০টি গাড়ি আগুন নিয়ন্ত্রণের জন‌্য কাজ শুরু করে আধা ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
এ আগুনে কারখানার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে উল্লেখ করলেও কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে এবং কোন উৎস থেকে আগুনের সূত্রপাত হয়েছে তা এখনো নিরূপণ করা সম্ভব হয়নি বলেও জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।
এদিকে, বায়েজিদ ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. এনামুল হক জানান, সকাল ৮টার দিকে বালুছড়ার ‘জেমিনি ফ্যাশন’ নামে একটি বন্ধ পোশাক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের একটি ইউনিটের দুটি গাড়ি গিয়ে প্রায় ৪০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় এক লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে আগুন লাগার কারণ জানা যায়নি। খবর ইউএনবির।
আস / বাংলাটুডে টুয়েন্টিফোর।

Comments are closed.