rockland bd

নাশকতার মামলায় চট্টগ্রাম বিএনপির ১৬ নেতা-কর্মী কারাগারে

0

ঢাকা, বাংলাটুডে টুয়েন্টিফোর: উচ্চ আদালত থেকে নাশকতার মামলায় জামিনে থাকা চট্টগ্রাম বিএনপির ১৬ নেতা-কর্মীর জামিন বাতিল করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে চট্টগ্রাম আদালত।
কারাগারে পাঠানোর আদেশপ্রাপ্তরা হলেন- মহানগর বিএনপি নেতা ডা. ফরহাদ, ইদ্রিস আলী, গনেশ ভুট্টো, আকবর হোসাইন, ফখরুল ইসলাম, এরশাদ, হুমায়ুন কবির, জুয়েল, রুহুল আমিন, জাফর, জাহাঙ্গীর, খোকন, মনজুর আলম, খাজা স্বপন, হাসান সওদাগর ও নাসের।
বৃহস্পতিবার দুপুরে মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান এই আদেশ দেন। একই সাথে ১০ জন আসামিকে বয়স ও শারীরিক অসুস্থতা বিবেচনায় জামিন দেয়া হয়েছে।
চট্টগ্রাম মহানগর পিপি মোহাম্মদ ফখরুদ্দীন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।
আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালে বায়েজিদ থানায় দায়ের হওয়া ৮টি নাশকতার মামলায় বিএনপির নেতা-কর্মীরা হাইকোর্ট থেকে জামিনে ছিলেন। বৃহস্পতিবার তারা আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত শুনানি শেষে ১৬ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেয়।
এদিকে নেতা-কর্মীদের ‘গায়েবি মামলায়’ কারাগারে পাঠানোয় আদালত প্রাঙ্গণে প্রতিবাদ সমাবেশ করেছে মহানগর বিএনপি।
চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, ‘উচ্চ আদালতে জামিন থাকা সত্ত্বেও সরকার প্রতিহিংসার বশবর্তী হয়ে বিএনপি নেতাদের কারাগারে পাঠিয়েছে। বর্তমানে করোনা ঝুঁকির মধ্যেই নেতা-কর্মীরা কারাগারে দিন পার করছেন। মিথ্যা মামলায় বিএনপির নেতাদের কারাগারে পাঠানো হচ্ছে।’ খবর ইউএনবির।
আস / বাংলাটুডে টুয়েন্টিফোর

Comments are closed.