rockland bd

১৬ অক্টোবর থেকে সিনেমা হল খুলতে পারে: তথ্যমন্ত্রী

0

ঢাকা, বাংলাটুডে টুয়েন্টিফোর: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক থাকলে আগামী ১৬ অক্টোবর থেকে সিনেমা হল খুলতে পারে।
গতকাল সোমবার সচিবালয়ে হল মালিক সমিতির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।
তিনি বলেন, ‘আজকে তাদের সঙ্গে আলোচনা হয়েছে। যদি করোনা পরিস্থিতি এখন যে পর্যায়ে আছে সেটি যদি কমতে থাকে তাহলে ১৬ অক্টোবর থেকে সিনেমা হল খুলতে পারি। তবে সেটি প্রধানমন্ত্রীর অনুমতিক্রমে। হলগুলোতে স্বাস্থ্যবিধি মানতে হবে। অর্ধেক দর্শক নিয়ে সিনেমা হল চলবে। করোনা পরিস্থিতি অবনতি হলে সিদ্ধান্ত ভিন্নতর হবে।’
তথ্যমন্ত্রী বলেন, যেহেতু করোনা পরিস্থিতি কিছুটটা স্বাভাবিক। বিনোদন কেন্দ্র খুলে দেয়া হয়েছে। যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে। সামগ্রিক বিষয় বিবেচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
এদিকে, হাছান মাহমুদকে জিয়া পরিবারের সমালোচনা বিষয়ক মন্ত্রী বলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের মন্তব্য প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, ‘সরকারের তথ্য মন্ত্রণালয়ের দায়িত্ব আমাকে দেয়া হয়েছে। আমি দলের প্রচার সম্পাদক ও দলের মুখপাত্র হিসাবে কথা বলেছি। এখন যুগ্ম সাধারণ সম্পাদকেরর দায়িত্ব পালন করছি। আমাদের বিরুদ্ধে বিএনপির পক্ষ থেকে প্রতিনিয়ত মিথ্যাচার করা হয়, সে মিথ্যাচারের জবাব দেয়া আমাদের দায়িত্ব। আর রাজনীতিতে সমালোচনা থাকবেই।’
‘আমাদের সমালোচনা অবশ্যই আমাদের প্রতিপক্ষ করতে পারে। তাদের সমালোচনাও আমাদের পক্ষ থেকে হতে পারে। কিন্তু কাউকে ব্যক্তিগতভাবে বিষদগার করা রাজনৈতিকভাবে শিস্টাচার বহির্ভূত,’ বলেন তিনি। খবর ইউএনবির।
আস / বাংলাটুডে টুয়েন্টিফোর

Comments are closed.