rockland bd

ইউএনও ওয়াহিদার ওপর হামলা: আটক আরও ৩

0

ঢাকা, বাংলাটুডে টুয়েন্টিফোর: দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলীর ওপর হামলার ঘটনায় আরও তিনজনকে আটক করেছে আইন-শৃঙ্খলা বাহিনী।
তারা হলেন- ঘোড়াঘাট উপজেলার গোলাম মোস্তফার ছেলে মাসুদ রানা (৩৪), চকবামনদিয়া বিশ্বনাথপুর এলাকার বাসিন্দা নবীরুল ইসলাম (৩৮) ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের প্রহরী নাহিদ হোসেন পলাশ।
এনিয়ে এ ঘটনায় পাঁচজনকে আটক করা হলো।
পুলিশ জানায়, এর আগে শুক্রবার ভোর ৫টার দিকে হিলির কালিগঞ্জ এলাকা থেকে প্রধান সন্দেহভাজন আসাদুল হককে আটক করে পুলিশ ও র্র্যাবের যৌথ দল। পরে আসাদুল হকের সহযোগী জাহাঙ্গীর হোসেনকে নিজ বাড়ি থেকে আটক করা হয়।
জানা গেছে, শুক্রবার দুপুর ১২টায় মাসুদ রানাকে নিজ বাড়ি থেকে এবং দুপুর ২টার দিকে নবীরুল ইসলামকে চকবামনদিয়া বিশ্বনাথপুর গ্রাম থেকে আটক করা হয়। এর আগেই প্রহরী নাহিদ হোসেন পলাশকে সন্দেহ হওয়ায় আটক করা হয়।
এদিকে, ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তার ওপর হামলার প্রতিবাদে এবং জড়িতদের বিচার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।
শুক্রবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত দিনাজপুর প্রেসক্লাবের সামনের সড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধনে দিনাজপুর নাগরিক উদ্যোগের সভাপতি আবুল কালাম আজাদ, মহিলা পরিষদের সভাপতি কানিজ রহমান, সংস্কৃতিকর্মী বাসুদেব শীলসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তি ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
সমাবেশে বক্তারা বলেন, ইউএনওর ওপর হামলার ঘটনার সাথে যারা জড়িত তাদেরকে দ্রুত আইনের আওতায় নিয়ে এসে বিচার করতে হবে।
একই সাথে প্রশাসনের যেসব কর্মকর্তা আছেন তাদের নিরাপত্তা জোরদারে দাবি জানানো হয়।
এছাড়া বিকাল ৫টার দিকে ঘোড়াঘাট বাসস্ট্যান্ড এলাকায় ঘটনার প্রতিবাদে ও জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।
উল্লেখ্য, বুধবার রাত আড়াইটার দিকে দুর্বৃত্তরা ঘোড়াঘাট উপজেলা পরিষদ চত্বরে ইউএনওর বাসার নাইটগার্ডকে বেঁধে রেখে পেছন দিকের ভেন্টিলেটর ভেঙে ঘরে প্রবেশ এবং ইউএনও ওয়াহিদা ও তার বাবা ওমরকে হাতুড়ি দিয়ে পিটিয়ে জখম করে। পরে তারা জ্ঞান হারিয়ে ফেললে দুর্বৃত্তরা পালিয়ে যায়।
বৃহস্পতিবার সকালে আহতদের উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে ইউএনও ওয়াহিদার অবস্থার অবনতি হলে তাকে জরুরি ভিত্তিতে বাংলাদেশ বিমানবাহিনীর হেলিকপ্টারে করে ঢাকায় স্থানান্তর করা হয়। তিনি বর্তমানে ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে চিকিৎসাধীন আছেন। খবর ইউএনবির।
আস / বাংলাটুডে টুয়েন্টিফোর

Comments are closed.