rockland bd

বাংলাদেশের ব্যাটিং কোচের দায়িত্ব ছাড়লেন নিল ম্যাকেঞ্জি

0

ঢাকা, বাংলাটুডে: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচের দায়িত্ব ছেড়ে দিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান নিল ম্যাকেঞ্জি।
গতকাল শুক্রবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এই তথ্য নিশ্চিত করেছে।
২০১৮ সালের জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরের সময় ব্যাটিং পরামর্শক হিসেবে যোগদানের পর সম্প্রতি টাইগারদের সাথে দুবছর পূর্ণ করেছেন তিনি।
বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেন, বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারির নিল ম্যাকেঞ্জির সিদ্ধান্তে প্রভাব রেখেছে।
চৌধুরী বিসিবির দেয়া এক বিবৃতিতে বলেন, ‘নীল আমাদের জানিয়েছে পরিবর্তিত বিশ্ব পরিস্থিতিতে দক্ষিণ আফ্রিকায় তার পরিবারের কাছে থাকা তার জন্য গুরুত্বপূর্ণ, যে কারণে তিনি বাংলাদেশের ব্যাটিং কোচ হিসেবে থাকতে পারছেন না। তার প্রস্থান বাংলাদেশ ক্রিকেটের জন্য হতাশাজনক তবে আমরা তার চলে যাওয়ার কারণকে সম্মান করি এবং এটা আমরা বুঝতে পারি।’
‘তিনি এখানে অনেক ভালো কোচ ছিলেন এবং আমি বাংলাদেশি ব্যাটসম্যানদের নিয়ে বিশেষ করে সাদা বলের ক্রিকেটে যেখানে অনেক উন্নতি লক্ষণীয় তার জন্য তিনি যে কাজ করেছেন সে জন্য তাকে ধন্যবাদ জানাতে চাই। বিসিবির পক্ষ থেকে আমি তাকে শুভেচ্ছা জানাই,’ যোগ করেন তিনি।
ম্যাকেঞ্জি বলেন, বাংলাদেশ দলের সাথে কিছু স্মরণীয় সময় কাটানোয় তার পক্ষে এই সিদ্ধান্ত নেয়া কঠিন ছিল।
তিনি বলেন, ‘প্রথম থেকেই, আমাকে দলের একটি বিশেষ বিষয় জানানো হয়েছে এবং আমি খুশির স্মৃতি নিয়ে যাচ্ছি। আমি দলকে এবং অসাধারণ কিছু খেলোয়াড়দের মনে রাখব এবং যখন পরিস্থিতি ঠিক হয় তখন আবারও বাংলাদেশের ক্রিকেটের সাথে সম্পৃক্ত হওয়ার আশা রাখছি।’
গত ছয় বছরের মধ্যে এ প্রথম তিন ম্যাচের টেস্ট সিরিজে অংশ নিতে শ্রীলঙ্কা যাচ্ছে বাংলাদেশ। সিরিজটি মূলত জুলাই-আগস্টে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনা মহামারির কারণে স্থগিত করা হয়েছিল। সিরিজটি এখন অক্টোবর-নভেম্বর মাসে পুনরায় নির্ধারণ করা হয়েছে। এখন এই সফরের আগে বোর্ডকে নতুন ব্যাটিং কোচ নিয়োগ দিতে হবে। খবর ইউএনবির।
আস / বাংলাটুডে টুয়েন্টিফোর

Comments are closed.