rockland bd

পল্লবী থানায় বিস্ফোরণ: ৬ পুলিশ কর্মকর্তাকে বদলি

0

ডেস্ক রিপোর্ট, বাংলাটুডে টুয়েন্টিফোর: রাজধানীর পল্লবী থানার ভেতরে বিস্ফোরণের ঘটনায় তদন্ত রিপোর্ট জমা দেওয়ার পর পরই ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) একযোগে মিরপুর বিভাগের উপ-কমিশনার (ডিসি) এবং একই বিভাগের পল্লবী জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি), সহকারী কমিশনারকে (এসি) বদলি করা হয়েছে। একসঙ্গে সরিয়ে দেওয়া হয়েছে পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), পরিদর্শক (তদন্ত) ও পরিদর্শককে (অপারেশনস)। খবর পার্সটুডের
শনিবার ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত পৃথক অফিস আদেশে এ বদলি করা হয়। অবিলম্বে এ আদেশ কার্যকর হবে বলেও জানানো হয়। তবে কী কারণে একসঙ্গে এতজন কর্মকর্তাকে বদলি করা হয়েছে তার কোনো কারণ উল্লেখ করা হয়নি।
২৯ জুলাই ভোরে পল্লবী থানার পরিদর্শকের কক্ষে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে পল্লবী থানার পরিদর্শক (অপারেশনস) এমরান, এসআই সজীব, পিএসআই অঙ্কুশ, পিএসআই রুমি ও সাধারণ নাগরিক রিয়াজ আহত হন। সে সময় পুলিশ জানায়, দুইটি আগ্নেয়াস্ত্র, চার রাউন্ড গুলি ও একটি ডিজিটাল ওয়েট মেশিনের মতো একটি ভারী বস্তুসহ তিনজন আসামিকে গ্রেফতার করে থানায় আনা হয়। ভোরে পরিদর্শকের কক্ষে ডিজিটাল ওয়েট মেশিনের মতো দেখতে ভারী বস্তুটি তল্লাশি করতে গেলে বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে এ বিস্ফোরণের ঘটনায় তাৎক্ষনিকভাবে জঙ্গি সংশ্লিষ্টতার বিষয়টি নাকচ করে দেয় পুলিশ।
আদেশে ডিএমপির প্রটেকশন বিভাগের ডিসি আ. স. ম মাহাতাব উদ্দিনকে মিরপুর বিভাগের ডিসি হিসেবে বদলি করা হয়। আর মিরপুরের ডিসি মো. মোস্তাক আহমেদকে বদলি করা হয় প্রটেকশন বিভাগে।
একই আদেশে অপারেশনস বিভাগের এডিসি মো. আরিফুল ইসলামকে পল্লবী জোনের এডিসি এবং পল্লবীর এডিসি মো. মিজানুর রহমানকে অপারেশনস বিভাগের এডিসি হিসেবে বদলি করা হয়েছে।

এছাড়া, পল্লবী জোনের এসি মো. ফিরোজ কাউছারকে ওয়েলফেয়ার এন্ড স্পোর্টস বিভাগের এসি হিসেবে বদলি করা হয়েছে। তার জায়গায় পল্লবী জোনের এসি হিসেবে ওয়েলফেয়ার অ্যান্ড স্পোর্টস বিভাগের এসি মো. শাহ কামালকে বদলি করা হয়েছে।
অপর এক আদেশে পল্লবী থানার ওসি মো. নজরুল ইসলামকে প্রসিকিউশন বিভাগে এবং সূত্রাপুর থানার ওসি কাজী ওয়াজেদ আলীকে পল্লবী থানার ওসি হিসেবে বদলি করা হয়েছে।
এছাড়া, পল্লবী থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আব্দুল মাবুদকে গোয়েন্দা লালবাগ বিভাগে এবং পরিদর্শক (অপারেশনস) মোহাম্মদ এমরানুল ইসলামকে গোয়েন্দা ওয়ারি বিভাগে বদলি করা হয়েছে।
এদিকে, পরিদর্শক আবু সাঈদ আল মামুনকে পল্লবী থানার পরিদর্শক (তদন্ত) এবং সিটিটিসির পরিদর্শক মো. ইয়ামিন কবিরকে পল্লবী থানার পরিদর্শক (অপারেশনস) হিসেবে বদলি করা হয়।
৯ আগস্টের মধ্যে পরিদর্শক পদমর্যাদার কর্মকর্তাদের বদলিকৃত কর্মস্থলে যোগদানের জন্য নির্দেশ প্রদান করা হয়।
একটি সূত্রের বরাত দিয়ে সারাবাংলা ডটকম জানায়, বোমা বিস্ফোরণের ঘটনার পর চাঁদার কয়েক কোটি টাকা ভাগাভাগিকে কেন্দ্র করে জঙ্গি নাটক সাজায় পুলিশ। সবকিছুই জানত ডিসি ও ওসি মর্মে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। ওই ঘটনায় শহিদুল, রফিকুল ও মোশারফ নামে তিনজন কারাগারে রয়েছেন।

এবিএস

Comments are closed.