rockland bd

ভারতের কাছে অসহায় আত্মসমর্পন পাকিস্তানের

0

খেলা, ক্রিক ইনফো-


এশিয়া কাপের গ্রুপ পর্বের খেলায় চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ভারত। পাকিস্তানের দেয়া ১৬৩ রানের সহজ টার্গেট ১২৬ বল বাকি থাকতেই টপকে যায় রোহিত শর্মার দল।

বুধবার (১৯ সেপ্টেম্বর) দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে, নিজেদের দ্বিতীয় ম্যাচে খেলতে নামে ‘এ’ গ্রুপ থেকে আগেই সুপার ফোর নিশ্চিত করা ভারত ও পাকিস্তান। টস জিতে ব্যাট করতে নামে সারফ্রাজ আহমেদ বাহিনী। কিন্তু ভুবনেশ্বর কুমার ও বুমরাহের বোলিং তোপের মুখে পড়ে পাকিস্তান।

মাত্র পাঁচ ওভারের মধ্যেই দুই ওপেনার ইমাম-উল-হক এবং ফাখতার জামানকে বিদায় করেন ভুবনেশ্বর। তবে তৃতীয় উইকেট জুটিকে কিছুটা প্রতিরোধ গড়ে তোলেন বাবর আজম ও শোয়েব মালিক। ৮২ রানের পার্টনারশীপ গড়েন তারা।

দলীয় ৮৫ রানে বাবর আজমকে বোল্ড আউট করেন কুলদীপ যাদব। ৬টি চারের মারে ৪৭ রান করেন বাবর। ব্যক্তিগত ৪৩ রানে রান আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন অভিজ্ঞ মিডলঅর্ডার ব্যাটসম্যান শোয়েব মালিক।

এরপর ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৬২ রানেই অলআউট হয় পাকিস্তান। ১৫ রানে ৩ উইকেট নেন ম্যাচসেরা ভুবনেশ্বর কুমার।

সহজ টার্গেট তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করেন ভারতের রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। ৬টি চার ও ৩টি ছক্কায় মারকুটে এক অর্ধশতক করেন ভারতীয় অধিনায়ক। দলীয় ৮৬ রানে শাদাব খানের শিকার হয়ে বিদায় নেন রোহিত। ৬টি চার ও ১টি ছক্কায় ব্যক্তিগত ৪৬ রানে ফেরেন ধাওয়ান।

এরপর তৃতীয় উইকেট জুটিতে আম্বাতি রাইডু ও দিনেশ কার্তিকের ৬০ রানের পার্টনারশীপে ২৯ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। দুইজনেই ৩১ রানে অপরাজিত ছিলেন।

আগামি রবিবার সুপার ফোরের ম্যাচে আবারো মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

বাংলাটুডে২৪/আর এইচ

Comments are closed.