rockland bd

দেশে করোনায় আরও ৪৮ জনের মৃত্যু, শনাক্ত ২৬৯৫

0

ঢাকা, বাংলাটুডে টুয়েন্টিফোর: বাংলাদেশে একদিনে আরও ৪৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। এছাড়া আরও ২৬৯৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।
আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।
তার দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৬৬৭টি। আগে সংগৃহীত নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৯৩৭টি। মোট নমুনা পরীক্ষা হয়েছে ১১ লাখ ৬৪ হাজার ১৯৫টি।
গত ২৪ ঘণ্টায় ২৬৯৫ জনসহ দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৪ হাজার ৮৮৯ জন। নতুন করে আরও ৪৮ জনের মৃত্যুর মধ্যদিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০৮৩ জনে।
২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০.৮৩ শতাংশ। মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০. ১৮ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩১ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪৮ জনের মধ্যে পুরুষ ৩৬ এবং নারী ১২ জন।
এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ২৬৬৮ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৩২ হাজার ৯৬০ জন। সুস্থতার হার ৫৬.৬১ শতাংশ।
গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়। তবে সাম্প্রতিক সময়ে দেশে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দ্রুত বৃদ্ধি পাচ্ছে। খবর ইউএনবির।
আস / বাংলাটুডে টুয়েন্টিফোর

Comments are closed.