rockland bd

মাশরাফি করোনাভাইরাসে আক্রান্ত

0

ঢাকা, বাংলাটুডে টুয়েন্টিফোর: বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও পেসার মাশরাফি বিন মুর্তজা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।
পারিবারিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে এবং তিনি (মাশরাফি) এখন ঢাকায় চিকিৎসাধীন রয়েছেন।
গত ১৮ মে, কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য একটি অনলাইন নিলামে মাশরাফি তার সবচেয়ে পছন্দের ব্রেসলেট ৪২ লাখ টাকায় বিক্রি করেছিলেন।
আর্থিক প্রতিষ্ঠান বাংলাদেশ লিজিং অ্যান্ড ফিনান্স কোম্পানি অ্যাসোসিয়েশন (বিএলএফসিএ) ১৮ বছর ধরে মাশরাফির সঙ্গী হিসেবে থাকা ঐতিহাসিক এ ব্রেসলেটটি কিনেছিল।
ব্রেসলেট বিক্রি থেকে অর্জিত আয়ের পুরো টাকাটা মাশরাফির ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’এর মাধ্যমে করোনাভাইরাস মহামারিতে ক্ষতিগ্রস্থ মানুষের কল্যাণে ব্যয় করা হবে।
প্রসঙ্গত, দেশে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে তিন হাজার ২৪০ জন আক্রান্ত হিসেবে শনাক্ত এবং ৩৭ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।
এ পর্যন্ত দেশে করোনায় মোট আক্রান্ত হয়েছেন এক লাখ আট হাজার ৭৭৫ জন এবং মারা গেছেন এক হাজার ৪২৫ জন। আক্রান্তের ক্ষেত্রে মৃত্যুর হার ১ দশমিক ৩১ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৩ হাজার ৭৭৯টি নমুনা সংগ্রহ করা হয়। আর পরীক্ষা করা হয় ১৪ হাজার ৩০১টি নমুনা। এতে নতুন করে শনাক্ত হয়েছেন তিন হাজার ২৪০ জন বা ২৩ দশমিক ০৯ শতাংশ। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে পাঁচ লাখ ৯৬ হাজার ৫৭৯টি।
এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরও এক হাজার ৪৮ জন। যার ফলে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪৩ হাজার ৯৯৩ জন। এখন পর্যন্ত সুস্থতার হার ৪০.৪৪ শতাংশ।
দেশে গত ৮ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং প্রথম মৃত্যুর ঘটনা ঘটে ১৮ মার্চ।
বিশ্ব পরিস্থিতি: জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেয়া তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৫৯ হাজার ৪৩৭ জন। এছাড়া, প্রাণঘাতী এ ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮৬ লাখ ৩৯ হাজার ২৩ জন।
খবর ইউএনবির।
আস / বাংলাটুডে টুয়েন্টিফোর

Comments are closed.