rockland bd

বাংলাদেশের সর্বকালের সেরা টেস্ট একাদশে নিজেকেই রাখেননি বাশার

0

বাংলাটুডে স্পোর্টস ডেস্ক
টেস্ট ক্রিকেটে একসময়ে বাংলাদেশের অন্যতম ব্যাটিং ভরসা ছিলেন হাবিবুল বাশার। বলতে গেলে নিয়মিতই হাফসেঞ্চুরি ইনিংস খেলতেন, তাই তার নামই হয়ে গিয়েছিল ‘মিস্টার ফিফটি’। অধিনায়ক হিসেবেও ছিলেন বেশ সফল। বাংলাদেশ প্রথম টেস্ট জয়ের স্বাদ পেয়েছে হাবিবুল বাশারেরই নেতৃত্বে। ক্যারিয়ারে ৫০ টেস্টে ৩০.৮৭ গড়ে ৩ হাজার ২৬ রান তার। ওই সময়ের হিসেবে যেটি ছিল বাংলাদেশ দলের জন্য অনেক কিছু। টেস্ট ক্রিকেটে টাইগার দলে তার মতো সফল ব্যাটসম্যান ছিল হাতে গোনা।

অথচ হাবিবুল বাশার কিনা নিজেকে দেশের অন্যতম সেরা টেস্ট ক্রিকেটার মানতে নারাজ! নিজের নির্বাচিত বাংলাদেশের সর্বকালের সেরা টেস্ট একাদশে বাশার জায়গা দেননি নিজেকেই। ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ‘ক্রিকইনফো’র জন্য বাংলাদেশের সর্বকালের সেরা টেস্ট একাদশ বেছে দিয়েছেন বাশার। যে একাদশের অধিনায়ক তিনি রেখেছেন আমিনুল ইসলাম বুলবুলকে। এই সময়ের ক্রিকেটারদের মধ্যে বাশারের একাদশে জায়গা পেয়েছেন তামিম ইকবাল, সাকিব আল হাসান আর মুশফিকুর রহীম। অঘোষিতভাবে টেস্ট ক্যারিয়ার শেষ হয়ে যাওয়া মাশরাফি বিন মর্তুজাকেও রেখেছেন তিনি। হাবিবুল বাশারের একাদশে তামিমের সঙ্গে ওপেনিং ব্যাটসম্যান জাভেদ ওমর। তিনে আল শাহরিয়ার রোকন। চারে উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিক, পাঁচে সাকিব, ছয়ে অধিনায়ক বুলবুল। সাতে অলরাউন্ডার কোটায় ব্যাটসম্যান ও স্লো মিডিয়াম পেসার আফতাব আহমেদ।আট নম্বরে স্পিনার হিসেবে থাকছেন বাঁহাতি মোহাম্মদ রফিক। তারপর তিন পেসার-মাশরাফি, তাপস বৈশ্য এবং শাহাদাত হোসেন রাজিব।

বাশারের সর্বকালের সেরা টেস্ট একাদশ : তামিম ইকবাল, জাভেদ ওমর, আল শাহরিয়ার, মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, আমিনুল ইসলাম (অধিনায়ক), আফতাব আহমেদ, মোহাম্মদ রফিক, মাশরাফি বিন মর্তুজা, তাপস বৈশ্য এবং শাহাদাত হোসেন।
সাগর/বাংলাটুডে

Comments are closed.