rockland bd

বোচাগঞ্জে বাসায় চিকিৎসা নিয়ে একদিনে তিনজন করোনাভাইরাস থেকে মুক্ত

0

মোঃ আশিকুর ইসলাম, বোচাগঞ্জ, দিনাজপুর প্রতিনিধি
বাড়ীতে চিকিৎসা নিয়ে দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে’র স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ জান্নাতুল ফেরদৌস এর স্বামীসহ একদিনে তিনজন সম্পূর্ণ সুস্থ হয়ে করোনাভাইরাস থেকে মুক্ত হয়েছেন।
করোনাভাইরাস থেকে মুক্ত হওয়া অন্য দুইজন হচ্ছেন, স্বাস্থ্য কমপ্লেক্সের এম্বুলেন্স চালক,সেতাবগঞ্জ পৌর এলাকার ফায়ার সার্ভিস ( ডিপ পাড়ার) এক নারী।
গত বৃহস্প্রতিবার রাতে রির্পোট পাওয়ার পরেই বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে’র স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ জান্নাতুল ফেরদৌস তিনজনকে হোম আইশোলেসন (সঙ্গনিরোধ) থেকে মুক্ত ঘোষণা করেন এবং তাদরকে করোনা ছাড়পত্র প্রদান করেন।
বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে করোনাভাইরাসের মুক্তির সনদপত্র ও তাদেরকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এছাড়াও তাদেরকে পুষ্টিকর খাদ্যসামগ্রী দেওয়া হয়।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে’র স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার জান্নাতুল ফেরদৌস বলেন, তাদের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।এর পর থেকে তিনি তারা বাড়ীতে চিকিৎসা নিচ্ছিলেন। তাদের পরিবারের লোকজন সর্তক ভাবে থাকায় কেউও আক্রান্ত হয়নি। তিনি বলেন, কারোনায় আক্রান্ত রোগীদের শরীরের দুবার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। তাদের দুই বারই তাঁর শরীরের নমুনা নেগেটিভ আসে। তাই স্বাস্থ্য বিভাগের বিধি মোতাবেক তাদেরকে করোনাভাইরাস থেকে মুক্ত ঘোষনা করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা.জান্নাতুল ফেরদৌস, উপজেলা সমাজসেবা অফিসার মোঃ পিয়ারুল ইসলাম, বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা.মাসুদুর রহমান, ডেন্টাল সার্জন ডা.ফরহাদ হাসান।
উল্লেখ যে,বোচাগঞ্জ উপজেলায় করোনাভাইরাস রোগীর সংখ্যা ৯ জন। এর মধ্যে সুস্থ হয়ে করোনাভাইরাসের মুক্ত সনদপত্র পেয়েছেন ৫ জন।

লিখন/বাংলাটুডে

Comments are closed.