rockland bd

জনগণের সেবায় নিজেদের উৎসর্গ করুন: চিকিৎসকদের প্রধানমন্ত্রী

0

ঢাকা, ইউএনবি নিউজ


বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা


বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সকল চিকিৎসক এবং স্টাফদেরকে ‘নিজেদের উৎসর্গ করে’ জনগণকে সেবা দেয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আজ বৃহস্পতিবার সকালে বিএসএমএমইউ-এর অধীনে সুপার স্পেশালাইজড হাসপাতাল প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।
প্রধানমন্ত্রী বলন, আমি বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা, নার্স এবং কর্মচারীদের অনুরোধ জানাচ্ছি যে, আপনারা নিজেদেরকে উৎসর্গ করে জনগণকে স্বাস্থ্যসেবা প্রদান করবেন। আর এমনটা হলেই এই বিশ্ববিদ্যালয় কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাবে।
এসময় বিএসএমএমইউ-তে সেন্টার অব অ্যাক্সিলেন্স প্রকল্পের আওতায় একটি নতুন অবকাঠামোরও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। যার মধ্যে রয়েছে- কনভেনশন সেন্টার, চিকিৎসকদের ডরমিটরিএবং ডায়াগনস্টিক ও অনকোলজি ভবন।
দেশের প্রথম এই মেডিকেল বিশ্ববিদ্যালয়টিতে মেডিকেল গবেষণার ওপর গুরত্বারোপ করেছেন প্রধানমন্ত্রী।
চিকিৎসকদের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, আপনাদেরকে গবেষণায় আরো মনোনিবেশ করতে হবে। জনগণ যেন অসুখ-বিসুখ থেকে দূরে থাকে, এজন্য কার্যকরী পদক্ষেপ নিতে হবে।
তিনি আরো বলেন, স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে আপনাদেরকে কাজ করতে হবে। এ ব্যাপারে সরকার আপনাদের সর্বাত্মক সহযোগিতা করে যাবে।
ভিত্তিপ্রস্তর স্থাপনকৃত সুপার স্পেশালাইজড হাসপাতাল প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আশা করছি এটি সম্পূর্ণ গবেষণাধর্মী কেন্দ্র হিসেবে গড়ে উঠবে।

বাংলাটুডে২৪/আর এইচ

Comments are closed.