rockland bd

টাঙ্গাইলে পুলিশের কড়া নজরদারী ঈদে বাড়ী ফিরতে হেঁটেই যাত্রা

0

হাফিজুর রহমান, টাঙ্গাইল প্রতিনিধি
ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কে উত্তরবঙ্গমুখী যাত্রীবাহী যানবাহন ঘুরিয়ে দেওয়া হচ্ছে। পুলিশের কড়া নজরদারীতে গুরুত্বপূর্ণ কোন বিষয় ছাড়া কাউকে যেতে দেওয়া হচ্ছে না কোন দিকে।
আজ বুধবার (২০ মে) সকাল থেকে এই মহাসড়কের মির্জাপুর বাইপাসে চেকপোস্ট বসিয়ে যানবাহনগুলো ফিরিয়ে দিচ্ছে পুলিশ। তবে যানবাহন না পেয়ে পরিবারের সঙ্গে ঈদ করতে উত্তরবঙ্গের অনেককেই পায়ে হেটেই যাত্রা করতে দেখা গেছে।
সরেজমিনে দেখা গেছে, নিত্যপ্রয়োজনীয় পণ্যপরিবহন বাদে সকল প্রকার যানবাহন চেকপোস্ট থেকে ঢাকার দিকে ফিরিয়ে দেওয়া হচ্ছে। ফলে যাত্রীরা গাড়ী থেকে নেমে বিকল্প হিসেবে অনেকে হেটেই গন্তব্যের উদ্দেশ্য রওনা হয়েছেন। আবার অনেককে ভাড়ায় চালিত মোটরসাইকেলে করেও যেতে দেখা গেছে।
এতে করে চরম দুর্ভোগে পড়েছেন ঘরমুখী মানুষ। নাটোরের বড়াইগ্রামের ধানকাটা শ্রমিক মোজাম্মেল হক, আ: বারেক সহ  আরো অনেকের সঙ্গে কথা হয় মহাসড়কের নাটিয়াপাড়া এলাকায়। তিনি বলেন, ‘কালিয়াকৈরে ধান কাটার কাজ করেছি। পরিবারের সঙ্গে ঈদ করতে গাড়ি না পেয়ে পায়ে হেঁটেই বাড়িতে যাচ্ছি। সড়কে ট্রাক-পিকআপ যাতায়াত করলেও সেগুলোতেও আমাদের নিচ্ছে না।’
সিরাজগঞ্জের তোতা মিয়া ও আ: জলিল নামের দুই শ্রমিক বলেন, ‘করোনার ঝুঁকি থাকলেও তো বাড়িতে যেতে হবে। কেউ তো আর কোথাও থাকতে দিবে না। যে টাকা উপার্জন করেছি সেই টাকা দিয়ে ছেলে-মেয়ের সঙ্গে একত্রে ঈদ করতেই বাড়ীতে যাচ্ছি। সড়কে গণপরিহন নেই। এই জন্য পায়ে হেঁটেই বাড়ীর দিকে রওনা হয়েছি।’
মির্জাপুরের চরপাড়া মোড় এলাকায় চেকপোস্টে দায়িত্বরত ট্রাফিক ইন্সপেক্টর শওকত হোসেন জানান, ‘যে সমস্ত ব্যক্তি অসুস্থ ও মন্ত্রণালয়ের অনুমতি রয়েছে মূলত তাদেরকে যেতে দেওয়া হচ্ছে। অন্যান্য যাত্রীবাহী গাড়ী যেদিক থেকে এসেছে সেদিকে ফিরিয়ে দেওয়া হচ্ছে। যে সকল গাড়ীর কাগজপত্র নেই সেগুলোর বিরুদ্ধে মামলা দেওয়া হচ্ছে।

লিখন/বাংলাটুডে

Comments are closed.