rockland bd

ডিএসসিসি’র দুই শীর্ষ কর্মকর্তা চাকরিচ্যুত

0

ঢাকা, বাংলাটুডে টুয়েন্টিফোর: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের(ডিএনসিসি) মেয়র হিসাবে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের দায়িত্ব নেয়ার পর দিনই গতকাল রবিবার দুই শীর্ষ কর্মকর্তাকে চাকরিচ্যুত করা হয়েছে।
চাকরিচ্যুত হওয়া ওই দুই কর্মকর্তা হলেন- ডিএসসিসি’র অতিরিক্ত প্রধান প্রকৌশলী আসাদুজ্জামান ও উপ-প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদার।
রবিবার জারি করা চাকরিচ্যুতির পৃথক দুটি আদেশে স্বাক্ষর করেছেন শনিবার মেয়র হিসেবে দায়িত্ব নেয়া ব্যরিস্টার শেখ ফজলে নূর তাপস। তবে চাকরিচ্যুত কারণ হিসেবে আদেশে কিছু বলা হয়নি।
এর আগে, সকালে দক্ষিণ সিটি করপোরেশনের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান এবং আঞ্চলিকনির্বাহী কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন তাপস।
কর্মকর্তাদের নিষ্ঠা, আন্তরিকতা এবং সততার সাথে সেবার ব্রত নিয়ে নিজ নিজ দায়িত্ব পালনের নির্দেশনা দিয়ে তাপস বলেন, ‘সিটি করপোরেশকে একটি দুর্নীতিমুক্ত, গর্বের, আস্থার এবং মর্যাদাশীল প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে হবে।’
‘দুর্নীতি এবং দায়িত্ব পালনে কোনোরূপ শৈথিল্য বরদাশত করা হবে না’ উল্লেখ করে কর্মকর্তাদের হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, ‘এধরনের কোনও কিছু নজরে আসার সাথে সাথেই কঠোর ব্যবস্থা নেয়া হবে এবং যত বড় কর্মকর্তাই হোক কাউকেই ছাড় দেয়া হবে না।’
এজন্য কাউকে বিদায়(চাকরিচ্যুত/অপসারণ) দিতে হলে তাতেও তিনি পিছপা হবেন না বলে জানান মেয়র তাপস। খবর ইউএনবির।
আস / বাংলাটুডে টুয়েন্টিফোর

Comments are closed.