rockland bd

মুশফিকের ব্যাট কিনলো শহীদ আফ্রিদির ফাউন্ডেশন

0

বাংলাটুডে ডেস্ক
পাঁচ দিনের নিলাম শেষ মুশফিকের ব্যাট কিনেছে পাকিস্তানি তারকা শহীদ আফ্রিদির ফাউন্ডেশন। তারা ব্যাট কিনেছে প্রায় ১৭ লাখ টাকায়। করোনার দুর্যোগ মোকাবিলায় ব্যাট নিলামে তুলেছিলেন তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম। তাঁর ইতিহাস গড়া ব্যাটের জন্য অনেকে ভুয়া দর হাঁকিয়েছেন। তাই নির্দিষ্ট সময়ের আগেই স্থগিত করা হয়েছিল ব্যাটের নিলাম। তবে আশার খবর, যাঁরা সত্যি বিড করেছেন তাঁদের মধ্য থেকেই ব্যাট বিজয়ীয় নাম ঘোষণা করা হয়েছে।

আজ শুক্রবার রাত ১০টায় দিকে ফেসবুক লাইভে এসে আনুষ্ঠানিক ঘোষণা করেন মুশফিক নিজেই, ‘আফ্রিদি ব্যক্তিগতভাবে আমার সঙ্গে যোগাযোগ করেছেন। তিনি গত ১৩ মে তারিখে প্রস্তাবপত্র পাঠান। তিনি ২০ হাজার ইউএস ডলারে ( ১৬ লাখ ৮০ হাজার টাকা প্রায়) কিনে নেওয়ার প্রস্তাব দেন। পরে এ দামেই তিনি কিনে নিয়েছেন। এদিকে নিলামের তত্ত্বাবধান করেছে ই-কমার্সভিত্তিক প্রতিষ্ঠান ‘পিকাবু’।

২০১৩ সালে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে টেস্টে ডাবল সেঞ্চুরি করা ব্যাট করোনায় অভাবে পড়া মানুষের জন্য নিলামে তোলেন মুশফিক। কিন্তু গত মঙ্গলবার নিলামে ব্যাটের দর ৪১ লাখ টাকা ছাড়িয়ে যাওয়ায় নিলাম স্থগিত করা হয়। তবে আয়োজক পিকাবু ডটকম দাবি করছে যে নিলামে দর হাঁকানো বেশিরভাগ ক্রেতা অপ্রত্যাশিতভাবে ভুয়া দর হাঁকিয়েছেন।

ভুয়া বিড করা নিয়ে পিকাবু ডটকমের সিইও মরিন তালুকদার সাংবাদিকদের বলেন, ‘আমরা নিলামে অংশগ্রহণকারী আগ্রহী ব্যক্তিদের কাছ থেকে টোকেন মানি বা সুরক্ষা জমার কথা বলিনি। আমরা নিলামকে যতটা সম্ভব উন্মুক্ত করতে চেয়েছিলাম। তবে অনেক ভুয়া দরদাতার কারণে আমাদের এ নিলাম অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। আশা করছি, ভুয়া দরদাতাদের বাদ দেওয়ার অপশনসহ শিগগিরই আমরা আবার নিলামের ব্যবস্থা করব।

লিখন/বাংলাটুডে

Comments are closed.