rockland bd

সিলেটে শ্বাসকষ্টে চিকিৎসকসহ দুজনের মৃত্যু

0

সিলেট প্রতিনিধি
কাশি ও শ্বাসকষ্টে চিকিৎসকসহ দুইজনের মৃত্যু হয়েছে সিলেটে। গতকাল সোমবার রাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁরা মারা যান। তবে তাঁরা করোনায় আক্রান্ত ছিলেন না বলে জানিয়েছেন চিকিৎসকেরা।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে গতকাল দিবাগত রাত সাড়ে তিনটার দিকে চিকিৎসকের মৃত্যু হয়েছে। এ ছাড়া শ্বাসকষ্ট নিয়ে গত সোমবার রাত ১০টার দিকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি হওয়ার পর মারা যান এক নারী।
সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে কাশি ও শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া চিকিৎসক (৭২) ডায়াবেটিস ও লিভারের রোগে ভুগছিলেন বলে জানিয়েছেন ওই হাসপাতালের উপপরিচালক হিমাংশু লাল রায়। তিনি জানান, ওই চিকিৎসকের শরীর থেকে পাঁচবার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছিল। তিনি করোনাভাইরাসে আক্রান্ত কি না, তা নিশ্চিত হতে পরীক্ষাগুলো করা হয়। তবে প্রতিবারই তাঁর নমুনা পরীক্ষার ফলাফল ‘নেগেটিভ’ এসেছে। তিনি করোনায় আক্রান্ত ছিলেন না।
সোমবার রাত আটটার দিকে শ্বাসকষ্ট নিয়ে সিলেটের ফেঞ্চুগঞ্জ থেকে এক নারী (৬০) শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি হন। রাত ১০টার দিকে হাসপাতালে তিনি মারা যান।
এ বিষয়ে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র বলেন, ওই নারী অ্যাজমার রোগী ছিলেন। করোনা চিকিৎসার জন্য গঠন করা বিশেষজ্ঞ চিকিৎসক দল তাঁকে পর্যবেক্ষণ করেছে। রাতেই পরিবারের কাছে তাঁর মরদেহ হস্তান্তর করা হয়েছে। ওই নারীর নমুনা সংগ্রহ করা হয়নি।

লিখন/বাংলাটুডে

Comments are closed.