rockland bd

ভার্চুয়াল কোর্টে প্রথম জামিন আবেদন দৈনিক সংগ্রাম সম্পাদকের

0

ফাইল ছবি

ডেস্ক রিপোর্ট, বাংলাটুডে টোয়েনটি ফোর ডটকম : ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় কারাগারে থাকা দৈনিক সংগ্রামের প্রকাশক ও সম্পাদক আবুল আসাদের জামিন চেয়ে আবেদন করা হয়েছে। এ বিষয়ে আগামীকাল বুধবার (১৩ মে) শুনানি হতে পারে। সোমবার (১১ মে) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চে আবুল আসাদের পক্ষে অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির এ আবেদন করেন।
জামিন আবেদনের বিষয় নিশ্চিত করে আইনজীবী মুহাম্মদ শিশির মনির সংবাদ মাধ্যমকে বলেন, ‘ভার্চুয়াল আদালতে প্রথম আবেদনকারী হিসেবে আবুল আসাদের জামিন আবেদন দায়ের করেছি। আগামীকাল (বুধবার) সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন এ আবেদনের পক্ষে ভিডিও কনফারেন্সে শুনানি করবেন।’
সংশ্লিষ্ট কোর্ট সূত্রে জানা যায়, ১১ মে ভার্চুয়াল বেঞ্চ গঠনের পর এটাই প্রথম জামিন আবেদন। এছাড়া আরও দু’টি জামিন আবেদন জমা পড়েছে। একটি আইনজীবী দেওয়ান মো. আবু ওবায়েদ হোসেন করেছেন। অন্যটি করেছেন মো.শাহীন মিয়া নামের অরেকজন আইনজীবী।
উল্লেখ্য গত ১২ ডিসেম্বর মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসি কার্যকর হওয়া জামায়াত নেতা আবদুল কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ করে প্রতিবেদন প্রকাশ করে দৈনিক সংগ্রাম পত্রিকা। এর প্রতিবাদে পরদিন সন্ধ্যায় পত্রিকা অফিসের কার্যালয়ে ভাঙচুর করে মুক্তিযুদ্ধ মঞ্চ নামের একটি সংগঠন।
এ ঘটনায় ৩৬ নম্বর ওয়ার্ড মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। মামলায় সংগ্রাম পত্রিকার সম্পাদকসহ ৮ জনকে আসামি করা হয়।

এবিএস

Comments are closed.