rockland bd

জাকির নায়েকের বিরুদ্ধে মামলার পথে ভারত

0

জাকির নায়েকের বিরুদ্ধে কোমর বেঁধে নামতে চলেছে ভারত সরকার। ‘বিতর্কিত’ ইসলাম প্রচারক ও জনপ্রিয় টেলি-ব্যক্তিত্ব জাকির নায়েকের বিরুদ্ধে ৫০ জনেরও বেশি ব্যক্তিকে সন্ত্রাসবাদে অনুপ্রাণিত করা ও ‘ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন’ বা আইআরএফ-এর ছাতার তলায় দেশবিরোধী কাজকর্মে লিপ্ত হওয়ার অভিযোগ আনছে ভারত।

সূত্রের খবর, জাকিরকে সাঁড়াশি চাপে ফেলতে দু’টি অ্যাকশন প্ল্যান ছক এঁকেছেন ভারতীয় গোয়েন্দারা। একদিকে যেমন জাকিরের বিরুদ্ধে গুলশান হামলায় অভিযুক্তদের অনুপ্রাণিত করার অভিযোগ আনা হচ্ছে, তেমনি দীর্ঘদিন ধরে টেলিভিশন ও ফেসবুকের মতো প্রচারমাধ্যমে তার বক্তব্যের সিডিও তৈরি করেছেন গোয়েন্দারা। যেখানে জাকির বারবার মুসলিম যুবকদের হাতে অস্ত্র তুলে ‘কাফের’দের উপযুক্ত শাস্তি দিতে বলেছেন।

আইনজীবীদের পরামর্শে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রণালয় জাকিরের বিতর্কিত বক্তব্যের সিডিকে হাতিয়ার করে তার বিরুদ্ধে ‘আনলফুল অ্যাক্টিভিটিস প্রিভেনশন অ্যাক্ট’ বা ইউএপিএ-র অধীনে মামলা করতে চলেছে।

জিহাদে উৎসাহিত করার অভিযোগে জাকির নায়েককে আটক করা হতে পারে। জাকিরের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছে ২০০৬ সালের আওরঙ্গবাদ অস্ত্র মামলার অন্যতম অভিযুক্ত ফিরোজ দেশমুখ, মুজাহিদিন জঙ্গি কাতিল আহমেদ সিদ্দিকি, আইএস রিক্রুটার আফশা জাবিন, মুহম্মদ ওবাইদুল্লাহ খান, এনআইএ-র হাতে আটক আবু আনাস ও মুহম্মদ নাফিস খান।

তাদের প্রত্যেকের দাবি, জাকিরের বক্তব্যই তাদের জঙ্গিবাদে উদ্বুদ্ধ করে। এখন স্বরাষ্ট্রমন্ত্রী এই আটককৃতদের বক্তব্য রেকর্ড করে জাকির নায়েককে ইউএপিএ-র অধীনে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের অভিযোগে আটক করতে চায়। একইসঙ্গে জাকিরের সবক’টি এনজিও-কে নিষিদ্ধ ঘোষণা করতে চায়।

Comments are closed.