rockland bd

কারখানা ১১ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখুন: মালিকদের প্রতি বিজিএমইএ

0

ঢাকা, বাংলাটুডে টুয়েন্টিফোর: করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধে কারখানা ১১ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখতে মালিকদের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)।
গতকাল শনিবার বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে এ আহ্বান জানান।
আলাদা এক বার্তায় তিনি আশ্বাস দেন যে তৈরি পোশাক শ্রমিকরা তাদের মার্চ মাসের বেতন-ভাতা পাবেন। ‘এ বিষয়ে কোনো সন্দেহ নেই।’
পোশাক কারখানায় ঘোষিত ছুটি শেষ হয়ে যাওয়ায় শনিবার দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঢাকা ও আশপাশের এলাকায় কাজে ফেরা শ্রমিকদের ঢল নামে। সড়কে গণপরিবহন বন্ধ থাকায় তারা ছোট গাড়িতে চেপে এবং এমনকি পায়ে হেঁটে ঢাকার পথে রওনা দেন।
পাটুরিয়া ঘাটে ঢাকাগামী যাত্রীদের সাথে কথা বলে জানা গেছে, করোনা ছড়িয়ে পড়া ঠেকাতে সাধারণ ছুটি বাড়ানো হলেও পোশাক কারাখানাতে না করা হয়নি। তাদের গত মাসের বেতনও দেয়া হয়নি। রবিবার কাজে যোগ না দিলে বেতন পাবেন না। তাই বাধ্য হয়ে জীবিকার তাগিদে তারা কর্মস্থলে ছুটছেন। করোনার সংক্রমণ ঘটতে পারে জেনেও তারা নিরূপায় হয়ে কর্মস্থলে যেতে বাধ্য হচ্ছেন।
এদিকে, করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে আটজনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও নয়জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছেন, যাদের মধ্যে দুজন শিশু। এ নিয়ে দেশে মোট ৭০ জন করোনা রোগী শনাক্ত হলো। খবর ইউএনবির।

আস / বাংলাটুডে টুয়েন্টিফোর

Comments are closed.