rockland bd

চিকিৎসা-সামগ্রী নিয়ে রুশ বিমান নেমেছে আমেরিকা

0

বিদেশ ডেস্ক, বাংলাটুডে টুয়েন্টিফোর: প্রাণঘাতী করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সহযোগিতা করার জন্য বিপুল পরিমাণে চিকিৎসা-সামগ্রী নিয়ে রাশিয়ার একটি বিমান আমেরিকায় অবতরণ করেছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মধ্যে টেলিফোনে আলাপ হওয়ার পর মস্কো আমেরিকাকে এই চিকিৎসা সহায়তা পাঠালো।
আমেরিকায় করোনা ভইরাসের মহামারী ছড়িয়ে পড়ার পর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন ভেন্টিলেটর এবং জীবন রক্ষাকারী অন্যান্য সরঞ্জামাদির স্বল্পতায় ভুগছে। এ অবস্থায় রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন প্রেসিডেন্ট গত সোমবার ট্রাম্পকে চিকিৎসা-সামগ্রী দিয়ে সহায়তা দেয়ার প্রস্তাব দেন এবং প্রেসিডেন্ট ট্রাম্প সে প্রস্তাব গ্রহণ করেন। এরপর গতকাল (বুধবার) মস্কোর একটি বিমানঘাঁটি থেকে একটি সামরিক বিমান ওষুধপত্র ও প্রয়োজনীয় সরঞ্জামাদি নিয়ে আমেরিকার উদ্দেশ্যে রওনা দেয় এবং গতকাল বিকেলেই নিউইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দরে নামে।
করোনাভাইরাসের এই মহামারীর মধ্যে রাশিয়া থেকে চিকিৎসা সামগ্রী গ্রহণ করা আমেরিকার জন্য আলাদা ধরনের গুরুত্বপূর্ণ ঘটনা। এ ধরনের সহায়তা গ্রহণের বিপরীতে আমেরিকা সাধারণত বিভিন্ন দেশকে এমন সহায়তা দিয়ে আসছে। রাশিয়া থেকে চিকিৎসা-সামগ্রী গ্রহণ করার কারণে প্রেসিডেন্ট ট্রাম্পকে সম্ভবত বিরোধী ডেমোক্র্যাট দলের সমালোচনার মুখে পড়তে হবে।
এদিকে, ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন, রাশিয়ার পক্ষ থেকে পাঠানো মানবিক সহায়তা গ্রহণ করে প্রেসিডেন্ট ট্রাম্প কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। ওয়াশিংটন থেকে একজন সরকারি কর্মকর্তা নিশ্চিত করেছেন যে, প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে ফোনালাপের সরাসরি ফসল হচ্ছে এই চিকিৎসা সামগ্রীর সহায়তা। খবর পারস টুডের।

আস / বাংলাটুডে টুয়েন্টিফোর

Comments are closed.