rockland bd

সাধারণ মানুষকে হয়রানি না করার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি সরকারের আহ্বান

0


ঢাকা, বাংলাটুডে টুয়েন্টিফোর: তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ করোনা সংকটের মাঝে সাধারণ মানুষকে অকারণে হয়রানি না করার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জনিয়েছেন।

গতকাল শুক্রবার দুপুরে তার সরকারি বাসভবন থেকে ফেসবুক লাইভ ও বিটিভির মাধ্যমে সাংবাদিকদের প্রশ্নের জবাবদানকালে তথ্যমন্ত্রী এ আহ্বান জানান।
করোনা ভাইরাসের সংক্রমণ রোধে গত বৃহস্পতিবার (২৬ মার্চ) থেকে সরকার ঘোষিত সাধারণ ছুটির মধ্যে রাস্তাঘাটে সাধারণ মানুষ অকারণে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কিছু সদস্যের হেনস্তার শিকার হচ্ছেন বলে তথ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন সাংবাদিকরা। এর পরিপ্রেক্ষিতে তথ্যমন্ত্রী আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি সাধারণ মানুষকে অযথা হয়রানি না করার আহ্বান জানান।
ওদিকে করোনা সংকটকালে খেটে খাওয়া দিনমজুর-অসহায় মানুষের জন্য সাহায্যের হাত বাড়ানোর আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
গতকাল শুক্রবার এক তথ্য বিজ্ঞপ্তি পাঠিয়ে ওবায়দুল কাদের বলেন, জনস্বাস্থ্যের নিরাপত্তার হুমকির পাশাপাশি দরিদ্র ও সীমিত আয়ের মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। এই সংকটকালে সমাজের খেটে খাওয়া দিনমজুর-অসহায় মানুষের দিকে সাহায্যের হাত বাড়ানোর জন্য সমাজের ধনী ও বিত্তবানদের প্রতি আহ্বান জানান মন্ত্রী।
তিনি উল্লেখ করেন, সরকার স্থানীয় প্রশাসনের মাধ্যমে এসব দরিদ্র জনগণের কষ্ট লাঘবের জন্য বিশেষ প্রণোদনা চালু করেছেন এবং সাহায্য-সহযোগিতা অব্যাহত রেখেছেন।
ওবায়দুল কাদের এসময় আওয়ামী লীগের নেতা–কর্মীদের স্বাস্থ্যবিধি মেনে স্থানীয় প্রশাসন ও সেনাবাহিনীকে সহযোগিতা করার পরামর্শ দেন।
মন্ত্রী দেশের জনগণকে গুজবে কান না দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, প্রচলিত গণমাধ্যম তথা টেলিভিশন, রেডিও, সংবাদপত্রের মাধ্যমে প্রচারিত সরকারি নির্দেশনা মেনে চলুন। প্রয়োজনে সরকারি হটলাইন নম্বরে যোগাযোগ করুন। এসময় যারা মতলববাজ, যারা গুজব ছড়াবে, তাদের তথ্য প্রশাসনকে দেওয়ার আহ্বান জানান ওবায়দুল কাদের। খবর পারস টুডের।

আস / বাংলাটুডে টুয়েন্টিফোর

Comments are closed.