rockland bd

দাম বেশি রাখায় রাঙামাটি ও যশোরে ৮ ব্যবসায়ীকে জরিমানা

0


ঢাকা, বাংলাটুডে টুয়েন্টিফোর: করোনাভাইরাসের আতঙ্ককে পুঁজি করে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেশি রাখায় গতকাল শুক্রবার রাঙামাটিতে পাঁচ ব্যবসায়ীকে ২০ হাজার এবং যশোরের বেনাপোলে তিন ব্যবসায়ীকে ২৬ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
রাঙামাটির বনরূপায় খাজা গরীবে নেওয়াজ পোল্ট্রি ফার্মকে দুই হাজার, বিসমিল্লাহ সেল সেন্টারকে চার হাজার ও নুরুল ইসলাম পোল্ট্রি ফার্মকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।
মাস্কের অতিরিক্ত দাম রাখায় রুপমেলা এক্সসেপশোনাল কালেকশনের বিরুদ্ধে ক্রেতার অভিযোগের ভিত্তিতে চার হাজার টাকা জরিমানা করার পাশাপাশি আগামীতে মাস্কসহ অন্যান্য পণ্যের দাম সহনীয় রাখার নির্দেশনা দেন ম্যাজিস্ট্রেট।
এছাড়া, ক্রেতার কাছে শুটকির অতিরিক্ত দাম চাওয়ায় এক দোকানকে দুই হাজার এবং তবলছড়িতে অতিরিক্ত দামে পণ্য বিক্রয় করায় দুই দোকানকে দুই হাজার টাকা করে জরিমানা করা হয়।
অভিযানের বিষয়ে নেজারত ডেপুটি কালেক্টর উত্তম কুমার দাশ জানান, করোনাভাইরাসের সুযোগ নিয়ে ব্যবসায়ীদের একটি মহল অতিরিক্ত দামে পণ্য বিক্রয় করছে। এসব রোধে জেলার বনরূপা, তবলছড়ি ও রিজার্ভ বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
এ কার্যক্রম চলমান থাকবে জানিয়ে তিনি আরও বলেন, ভবিষ্যতে যাতে দ্রব্যমূল্য বৃদ্ধি করে কেউ বিক্রি না করে এ জন্য সতর্ক করে দেয়া হয়েছে।
এদিকে, বেনাপোলে চাল ও পেঁয়াজের দাম বাড়ানোয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তিন ব্যবসায়ীকে ২৬ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
বেনাপোল বাজারের মোশারেফ এন্টারপ্রাইজকে ২০ হাজার, শেখ এন্ড সন্সকে পাঁচ হাজার ও এক পেঁয়াজ ব্যবসায়ীকে এক হাজার টাকা জরিমানা করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার পূলক কুমার মন্ডল বলেন, করোনাভাইরাসের আতঙ্ককে পুঁজি করে কেউ যেন চালের দাম বাড়াতে না পারে তার জন্য এ অভিযান। উপজেলায় চালসহ নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের দাম সহনীয় রাখতে প্রশাসনের নিয়মিত বাজার মনিটরিংয়ের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালাবে বলে জানান তিনি। খবর ইউএনবির।

আস / বাংলাটুডে টুয়েন্টিফোর

Comments are closed.