rockland bd

নানান আয়োজনে খাগড়াছড়িতে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত

0


খাগড়াছড়ি প্রতিনিধি, বাংলাটুডে টুয়েন্টিফোর:
নানান আয়োজনে খাগড়াছড়িতে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার সকালে নারিকেল বাগানস্থ জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটি পালনের আনুষ্ঠানিকতা শুরু হয়।
পরে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরার নেতৃত্বে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সকল অংগ সংগঠনের অংশগ্রহণে একটি র‍্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে টাউনহলস্থ বঙ্গবন্ধুর চেতনা মঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে অত্যন্ত ভাবগাম্ভীর্যের সাথে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করেন।
এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, মহিলা আওয়ামী লীগের নেত্রী ও মহিলা সাংসদ বাসন্তী চাকমা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, চাইথো অং মারমা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী, মংক্যচিং চৌধুরী, এডভোকেট আশুতোষ চাকমা, মংসাইপ্রু চৌধুরী অপু, পার্থ ত্রিপুরা জুয়েল, আব্দুল জব্বার, শতরুপা চাকমা, খোকনেশ্বর ত্রিপুরা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ দিদারুল আলম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি সঞ্জীব ত্রিপুরা, সাবেক সভাপতি চন্দন কুমার দে, সাধারণ সম্পাদক বিশ্বজিত রায় দাশ, জেলা যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরা, সাধারণ সম্পাদক কেএম ইসমাইল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পরিমল দেবনাথ, পৌর যুবলীগের সভাপতি মানিক পাটোয়ারী সহ বিভিন্ন অংগ সংগঠনে নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে সংক্ষিপ্ত সমাবেশে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ বিশ্বের ইতিহাসে এক অনবদ্য দলিল। এই ভাষণের মাধ্যমেই বাঙালি জাতি স্বাধীনতা যুদ্ধের জন্য উদ্বুদ্ধ হয় এবং যুদ্ধে ঝাঁপিয়ে পড়ার প্রস্তুতি নেয়। এজন্যই আজ আমরা একটি স্বাধীন জাতি হিসেবে বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছি।
এসময় তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে লালন করে সকলকে দেশ মাতৃকার সেবায় সামনের দিকে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।

সোহাগ মজুমদার/এবিএস

Comments are closed.