rockland bd

সিলেটে আরও দুটি মণিপুরি ভাষা শিক্ষা কেন্দ্রের উদ্বোধন

0

ঢাকা, বাংলাটুডে টুয়েন্টিফোর: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সিলেটে আরও দুটি মণিপুরি ভাষা শিক্ষা কেন্দ্র চালু হয়েছে।
গতকাল শুক্রবার বিকালে নগরীর নয়াবাজার কুশিঘাট এলাকায় ‘নয়াবাজার মণিপুরি ভাষা শিক্ষা কেন্দ্র’ এবং ‘লালাদিঘীরপাড় মণিপুরি ভাষা শিক্ষা কেন্দ্র’ নামে ভাষা শিক্ষা কেন্দ্র দুটির উদ্বোধন করা হয়।
ভাষা শিক্ষা কেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে শহরের বিভিন্ন এলাকা থেকে আসা মণিপুরি সম্প্রদায়ের নারী-পুরুষ উপস্থিত ছিলেন।
বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বাংলাদেশ নৃত্য শিল্পী সংস্থার সিলেট বিভাগের সভাপতি অনিল কিষন সিংহের সভাপতিত্বে এবং মণিপুরি শিক্ষার্থী দিপীকা সিনহার সঞ্চালনায় এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মণিপুরি ভাষা শিক্ষা কেন্দ্র পরিচালনাকারী বেসরকারি প্রতিষ্ঠান এথনিক কমিউনিটি ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের (একডো) নির্বাহী পরিচালক লক্ষ্মীকান্ত সিংহ।
এতে স্বাগত বক্তব্য রাখেন মণিপুরি কবি ও লেখক নমব্রম শংকর সিংহ এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সমাজকর্মী রতন সিংহ, কুমারধন সিংহ ও ব্রজমোহন সিংহ।
প্রধান অতিথির বক্তব্যে লক্ষ্মীকান্ত সিংহ বলেন, স্থানীয় মণিপুরি জনগোষ্ঠীর চাহিদার কথা বিবেচনা করে সিলেট শহরে মণিপুরি শিক্ষার্থীদের জন্য মণিপুরি ভাষা শিক্ষা কেন্দ্র দুটি চালু করা হয়েছে।
প্রসঙ্গত, একটি আন্তর্জাতিক সংস্থার সহযোগিতায় একডো গত ২০১৫ সাল থেকে মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলায় তিনটি মণিপুরি ভাষা শিক্ষা কেন্দ্র পরিচালনা করে আসছে। খবর ইউএনবির।

আস / বাংলাটুডে টুয়েন্টিফোর

Comments are closed.