rockland bd

বঙ্গোপসাগরে রোহিঙ্গাদের বহনকারী ট্রলারডুবি, ১৫ রোহিঙ্গার লাশ উদ্ধার

0


ডেস্ক রিপোর্ট, ১১ ফেব্রুয়ারী ২০২০ (বাংলাটুেড) :
সেন্টমার্টিনের কাছে বঙ্গোপসাগরে রোহিঙ্গাদের বহনকারী একটি ট্রলারডুবে অন্তত ১৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আরও ৬৩ জনকে জীবিত উদ্ধার করেছে নৌবাহিনী ও কোস্টগার্ড। আরও প্রায় অর্ধশত রোহিঙ্গা এখনও নিখোঁজ রয়েছে।
আজ (মঙ্গলবার) সকালে সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপের কাছে সমুদ্রে এই দুর্ঘটনা ঘটে। কোস্ট গার্ড কর্মকর্তাদের ধারণা, মালয়েশিয়া যাওয়ার আশায় পাচারকারীর খপ্পড়ে পড়ে ওই ট্রলারে চড়েছিলেন রোহিঙ্গারা। উদ্ধার অভিযানে বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ বিএনএস দুর্জয় যোগ দিয়েছে।


জানা যায়, সোমবার রাত ৮টার দিকে দুটি ট্রলার ২৫০ জনের বেশি রোহিঙ্গা নিয়ে টেকনাফের মোনাখালী এলাকা থেকে মালয়েশিয়ার উদ্দেশে রওনা দেয়। পরে মঙ্গলবার সকাল ৭টার দিকে সেন্টমার্টিন দ্বীপের ৩-৪ কিলোমিটার কাছে হঠাৎ একটি ট্রলার যাত্রীসহ পানিতে ডুবে যায়। এতে এই হতাহতের ঘটনা ঘটে।
কোস্টগার্ডের সেন্টমার্টি স্টেশনের কমান্ডার নাইমুল হক জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, পাথরের সঙ্গে ধাক্কা লেগে ট্রলারটি ডুবে যায়। এ ঘটনায় এখন পর্যন্ত ১৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। জীবিত উদ্ধার হয়েছেন কমপক্ষে ৬৭ জন। ট্রলারটিতে ১২০ জন যাত্রী ছিলেন বলে প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি।
তিনি বলেন, নিহত ব্যক্তিদের নাম-পরিচয় বা বিস্তারিত এখনও জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে তারা রোহিঙ্গা নাগরিক।

সূত্র : পার্সটুেড
এবিএস

Comments are closed.