rockland bd

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের স্কোয়াডে তামিম, বাদ মুস্তাফিজ

0


ঢাকা, বাংলাটুডে টুয়েন্টিফোর: পাকিস্তানের বিপক্ষে আগামী ৭ ফেব্রুয়ারি থেকে রাওয়ালপিন্ডিতে শুরু হতে যাওয়া প্রথম টেস্টের স্কোয়াডে ফিরেছেন ওপেনার তামিম ইকবাল। অন্যদিকে বাদ পড়েছেন পেসার মুস্তাফিজুর রহমান।
শনিবার ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
তামিমের পাশাপাশি স্কোয়াডে ফিরেছেন নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান, রুবেল হোসেন এবং সৌম্য সরকার।
অন্যদিকে মুস্তাফিজের পাশাপাশি স্কোয়াডে নেই ইমরুল কায়েস, সাদমান ইসলাম, মেহেদী হাসান এবং মোসাদ্দেক হোসেন।
মুস্তাফিজ ছাড়া বাকিরা ইনজুরির কারণে স্কোয়াডে নেই। অন্যদিকে বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম পাকিস্তানে খেলতে না চাওয়ার কারণে তিনিও দলে নেই।
ভারতের বিপক্ষে ইন্দোর টেস্টের স্কোয়াডে ছিলেন সাইফ। কিন্তু ইনজুরির কারণে কলকাতা টেস্টে ছিলেন না তিনি। অন্যদিকে তার পরিবর্তে স্কোয়াডে ডাকা হয়েছিল মোসাদ্দেককে। কিন্তু তাকে ভারতে নেয়া হয়নি।
২০১৯ সালে ওয়েলিংটন টেস্টে সর্বশেষ অংশ নেন তামিম। অন্যদিকে রুবেল ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ টেস্ট ম্যাচ খেলেন। নাজমুল হোসেন শান্ত দুই বছর পর জাতীয় দলে ফিরলেন। ২০১৮ সালে তিনি সর্বশেষ টেস্ট ম্যাচ খেলেন।
প্রথম টেস্ট শেষে বাংলাদেশ করাচিতে একটি ওয়ানডে এবং আরেকটি টেস্টে অংশ নিতে এপ্রিলে ফের পাকিস্তান সফর করবে।

প্রথম টেস্টের বাংলাদেশ দল: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মাদ মিঠুন, লিটন দাস, তাইজুল ইসলাম, নাইম হাসান, এবাদত হোসেন, আবু জায়েদ রাহি, আল-আমিন হোসেন এবং রুবেল হোসেন। খবর ইউএনবির।

আস / বাংলাটুডে টুয়েন্টিফোর

Comments are closed.