rockland bd

ঢাকায় আজ হরতালের ডাক বিএনপির

0


ঢাকা, বাংলাটুডে টুয়েন্টিফোর: ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে রবিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি।
গতকাল শনিবার সন্ধ্যায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।
এর আগে, শনিবার সকাল ৮টা থেকে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোট শুরু হয় এবং ভোটারদের স্বল্প উপস্থিতি, বিক্ষিপ্ত সহিংসতা ও ভোটকেন্দ্র থেকে বিএনপির পোলিং এজেন্টদের বের করে দেয়ার অভিযোগের মাঝ দিয়ে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলে।
এ নির্বাচনে ভোটগ্রহণ কাজে প্রচলিত ব্যালট পেপারের বদলে পুরোপুরিভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হয়। এ নিয়ে ভোটার ও প্রার্থী উভয়ের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে।
ঢাকার দুই সিটিতে ভোটার রয়েছেন সাড়ে ৫৪ লাখেরও বেশি।
প্রাথমিক তথ্য অনুযায়ী কেন্দ্রে ভোটারদের হাজির হওয়ার হার ছিল কম। তবে কত শতাংশ ভোটার ভোট দিয়েছেন তা নিয়ে এখনও কোনো আনুষ্ঠানিক তথ্য পাওয়া যায়নি।
ঢাকা উত্তরে মেয়র হওয়ার দৌড়ে আছেন আওয়ামী লীগের আতিকুল ইসলাম ও বিএনপির তাবিথ আউয়াল। ঢাকা দক্ষিণে মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগের শেখ ফজলে নূল তাপস ও বিএনপির ইশরাক হোসেন।
এদিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শনিবার বিকালে আওয়ামী লীগ ও বিএনপি কর্মীদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বিকাল সাড়ে ৫টার দিকে আওয়ামী লীগ কর্মীরা স্লোগান দিতে দিতে বিএনপির কার্যালয়ের সামনে দিয়ে যাওয়ার সময় বিএনপির কর্মীরাও তাদের কার্যালয় থেকে পাল্টা স্লোগান দেন। এর জেরে তাদের মাঝে সংঘর্ষ এবং ধাওয়া ও পাল্টা ধাওয়া শুরু হয়।
পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। খবর ইউএনবির।

আস / বাংলাটুডে টুয়েন্টিফোর

Comments are closed.