rockland bd

কুড়িগ্রামে সর্বনিম্ন তাপমাত্রা ৭.২ ডিগ্রি : দুর্ভোগে জেলার মানুষজন

0

ঢাকা, বাংলাটুডে টুয়েন্টিফোর: কুড়িগ্রামে পাঁচদিন বিরতির পর মাঝারি শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। জেলার কৃষি আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র জানায়, আজ বুধবার জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।
টানা প্রায় এক মাস মৃদু ও মাঝারি শৈত্যপ্রবাহ চলে এ জেলার ওপর দিয়ে। ঘন কুয়াশার চাদরে দিনে সূর্যের দেখা না দেয়ায় আরও বেশি ঠান্ডা অনুভুত হচ্ছে। কনকনে শীতের দুর্ভোগে পড়েছে ওই জেলার মানুষজন।
সরেজমিনে দেখা যায়, দিনের তাপমাত্রা কমে যাওয়ায় ব্যাহত হয়ে পড়ছে স্বাভাবিক জীবনযাত্রা। দিনমজুর শ্রেণির মানুষেরা ঠিকমতো কাজে যেতে না পারায় পরিবার পরিজন নিয়ে অতিকষ্টে দিন পার করছেন।
এদিকে গরম কাপড়ের অভাবে বিশেষ করে চরাঞ্চলে বসবাসকারী ছিন্নমূল ও নিম্ন আয়ের মানুষদের পড়তে হচ্ছে দুর্ভোগে। আর সবচেয়ে কষ্টে দিন পার করছেন ওই এলাকায় বসবাস করা বৃদ্ধরা।
দেশের উত্তরের সীমান্তবর্তী জেলা জেলা কুড়িগ্রামে হিমালয়ের কাছাকাছি হওয়ায় শীতের প্রকোপ বেশি অনুভূত হচ্ছে। মোট ১৬টি নদ-নদী ঘেরা জেলাতে প্রায় ২৫ লাখ মানুষের বসবাস। শীতে কাঁপছে ধরলা, ব্রহ্মপুত্র, তিস্তা, দুধকুমারসহ ৫২০টি চর-দ্বীপচর প্রায় ৫ লাখ মানুষ। খবর ইউএনবির।

আস / বাংলাটুডে টুয়েন্টিফোর

Comments are closed.