rockland bd

বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিতে বাংলাদেশ

0

ঢাকা, বাংলাটুডে টুয়েন্টিফোর: চলমান ছয় জাতির বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে রবিবার জনাকীর্ণ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গ্রুপ ‘এ’ এর শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে ৩-০ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠেছে স্বাগতিক বাংলাদেশ।
স্বাগতিকদের পক্ষে ফরোয়ার্ড মতিন মিয়া দুটি এবং মোহাম্মদ ইব্রাহিম বাকি গোলটি করেন।
বাংলাদেশ ‘এ’ গ্রুপের রানার্স-আপ হয়ে দ্বিতীয় সেমিফাইনালে আগামী বৃহস্পতিবার ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন বুরুন্ডির বিপক্ষে খেলবে। অন্যদিকে বুধবার প্রথম সেমিতে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন ফিলিস্তিন মাঠে নামবে ‘বি’ গ্রুপ রানার্স-আপ সেচিলিস অথবা মরিশাসের বিপক্ষে।
নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কা এবং বাংলাদেশ উভয়ই ফিলিস্তিনের বিপক্ষে ২-০ গোলে হারে। সেমিফাইনালে যেতে বাংলাদেশের সামনে আজকের ম্যাচে জয়ের কোনো বিকল্প ছিল না।
আগের ম্যাচের লাইন-আপ থেকে চারটি পরিবর্তন আনেন বাংলাদেশ কোচ জেমি ডে। ইনজুরির কারণে একাদশে ছিলেন না নিয়মিত অধিনায়ক জামাল ভূঁইয়াও। তপু বর্মনের নেতৃত্বে মাঠে নামে বাংলাদেশ।
বাঁচা-মরার এই ম্যাচে বাংলাদেশের হয়ে ম্যাচের ১৭তম মিনিটে প্রথম গোলটি করেন মতিন মিয়া। ১১, ১৬ এবং ২৭ মিনিটেও গোলের সুযোগ পায় বাংলাদেশ। কিন্তু ভালো ফিনিশিংয়ের অভাবে গোলবঞ্চিত হয় বাংলাদেশ দল।
শ্রীলঙ্কান এক ফরোয়ার্ডের ভালো আক্রমণ রুখে দিয়ে বাংলাদেশকে গোল খাওয়ার হাত থেকে রক্ষা করেন ডিফেন্ডার তপু।
বিরতির পর মাত্র ৭ মিনিটের মধ্যে দুই দলই গোলের সুযোগ হাতছাড়া করে। ৪৮তম মিনিটে শ্রীলঙ্কার ফরোয়ার্ড রাজেক ওয়াসীম এবং ৫২তম মিনিটে বাংলাদেশের সোহেল রানা গোল করতে ব্যর্থ হন।
৬৪তম মিনিটে নিজের ও দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন মতিন। ৬৯তম মিনিটে আরেকটি সুযোগ হাতছাড়া করেন সোহেল। ৭৬তম মিনিটে তপুর একটি গোল অফ-সাইডের কারণে বাতিল করেন রেফারি।
এর ঠিক ৬ মিনিট পরই বদলি হিসেবে মাঠে নামা ফরোয়ার্ড রাকিব হোসেনের ক্রস থেকে তৃতীয় গোলটি করেন আরেক ফরোয়ার্ড মোহাম্মদ ইব্রাহিম। খবর ইউএনবির।

আস / বাংলাটুডে টুয়েন্টিফোর

Comments are closed.