rockland bd

টাইগারদের নিরাপত্তায় পাকিস্তান যাচ্ছে এনএসআই ও ডিজিএফআই

0

ঢাকা, বাংলাটুডে টুয়েন্টিফোর: আসন্ন পাকিস্তান সফরে বাংলাদেশ ক্রিকেট দলের নিরাপত্তায় দেশের গোয়েন্দা সংস্থার সদস্যরাও সেখানে যাবেন বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।
রবিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিনি সাংবাদিকদের বলেন, ‘বাংলাদেশ দল যাওয়ার আগেই একটা সিকিউরিটি টিম (নিরাপত্তা দল) পাকিস্তান চলে যাবে। দলকে রক্ষায় আমাদের সাথে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) সদস্যরা থাকবেন।’
তিনটি টি-টোয়েন্টি, দুটি টেস্ট এবং একটি ওয়ানডে ম্যাচ খেলতে তিন ধাপে পাকিস্তান সফরে যাবে টাইগাররা। লাহোরে ২৪ থেকে ২৭ জানুয়ারি প্রথমে টি-টোয়েন্টি ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ধাপে ৭ থেকে ১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে।
এপ্রিলে একমাত্র ওয়ানডে এবং দ্বিতীয় টেস্ট খেলতে ফের পাকিস্তান যাবে বাংলাদেশ। করাচিতে ওয়ানডে এবং দ্বিতীয় টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে। ৩ এপ্রিল করাচিতে একমাত্র ওয়ানডে ম্যাচ এবং পরে ৫-৯ এপ্রিল দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে।
পাপন বলেন, ‘নিরাপত্তা নিয়ে আমি এখনি বেশি কিছু বলতে চাই না। এর জন্য আমাদের ভালো প্রস্তুতি রয়েছে। আমি ছেলেদের বলেছি এটা নিয়ে বেশি ভাবার দরকার নেই। নিরাপত্তার চিন্তা নিয়ে স্বাভাবিক খেলাটা খেলা যায় না। ক্রিকেট স্বাভাবিকভাবে খেলার জন্য মানসিক প্রশান্তি প্রয়োজন।’
‘আমি ছেলেদেরক এই বার্তাটাই দিতে চাই যে, আমরাও তাদের সাথে পাকিস্তান সফরে যাবো। একসাথে থাকবো, খাবো,’ যোগ করেন তিনি।
পাকিস্তানে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য শনিবার দল ঘোষণা করেছে বিসিবি। যাতে একমাত্র চমক হিসেবে এসেছেন ২০ বছর বয়সী তরুণ পেসার হাসান মাহমুদ।
টি-টোয়েন্টি স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, মো. মিঠুন, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, রুবেল হোসেন ও হাসান মাহমুদ। খবর ইউএনবির।

আস / বাংলাটুডে টুয়েন্টিফোর

Comments are closed.