rockland bd

বিড়াল উদ্ধারে ফায়ার সার্ভিস

0

ঢাকা, বাংলাটুডে টুয়েন্টিফোর: যশোর জেনারেল হাসপাতালে এয়ার কন্ডিশন মেশিনের বাইরে দীর্ঘ ১৯ ঘণ্টা আটকে থাকার পর একটি বিড়াল উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা।
এ সময় পোষা বিড়ালটি কাছে পেয়ে আনন্দে কেঁদে ফেলেন শহরের পূর্ববারান্দিপাড়া এলাকার বাসিন্দা নাজমা আহমেদ।
নাজমা আহমেদ ও জাকির হোসেন দম্পতি জানান, তারা যেখানেই যান, সাথে তাদের পোষা বিড়ালটিকে নিয়ে যান। শনিবার সকালে এই দম্পতি যশোর জেনারেল হাসপাতালে অসুস্থ এক আত্মীয়কে দেখতে যান। তারা যখন হাসপাতালের তৃতীয় তলায় সেই আত্মীয়ের সাথে কথা বলছিলেন, সেই মুহূর্তে বিড়ালটি লাফ দিয়ে নিচে নেমে যায়। তখন তারা ঘটনাটি টের পাননি। বাড়ি ফেরার সময় দেখেন বিড়ালটি পাশে নেই। পরে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি শুরু করেন। কিন্তু দীর্ঘ সময় খুঁজে না পেয়ে মনোকষ্টে বাড়ি ফেরেন তারা।
পরের দিন রবিবার সকালে তারা আবার বিড়ালটিকে খুঁজতে বের হন। জাকির হোসেন দেখেন- বিড়ালটি হাসপাতালের মেডিসিন ওয়ার্ডের বিপরীত বিল্ডিংয়ে তিন তলায় একটি এয়ার কন্ডিশন মেশিনের বাইরে আটকে রয়েছে। এরপর তিনি যশোর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসে গিয়ে কর্মকর্তাদের বিষয়টি বুঝিয়ে বলেন। সব শুনে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থল থেকে বিড়ালটি উদ্ধার করে নাজমা বেগমের হাতে তুলে দেন।
যশোর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার গোলাম কিবরিয়া বলেন, ‘আমরা বিড়ালটিকে সুস্থ অবস্থায় উদ্ধার করে তার মালিকের কাছে পৌঁছে দিতে পেরেছি এটিই আনন্দের বিষয়।’ খবর ইউএনবির।

আস / বাংলাটুডে টুয়েন্টিফোর

Comments are closed.