rockland bd

খালেদার বিচারে পুরানো কেন্দ্রীয় কারাগারে বসছে আদালত

0

কোর্ট প্রতিবেদক, ঢাকা


কারাগারের ভেতর স্থাপিত বিশেষ আদালতে আজ বুধবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানি হবে। এ উপলক্ষে কারাগারের আশপাশে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার বিচার সম্পন্ন করতে আদালত বসানো হচ্ছে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারের।

বুধবার সকাল সাড়ের ১০টার দিকে বসার কথা বিশেষ এই আদালতের।
শুনানিকে কেন্দ্র করে গোটা এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুরনো কারাগারের সামনের সড়কে যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। বন্ধ রাখা হয়েছে আশপাশের দোকানপাটও। মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য। ফায়ার সার্ভিসের গাড়িও প্রস্তুত রাখা হয়েছে।
এক পুলিশ কর্মকর্তা জানান, আদালতের কার্যক্রমকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সড়ক দিয়ে যাওয়া প্রত্যেক পথচারীকে তল্লাশি করা হচ্ছে। এছাড়া কোনো রিকশাও প্রবেশ করতে দেয়া হচ্ছে না এদিকে।
এর আগে মঙ্গলবার সন্ধ্যায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার বিচার সম্পন্ন করতে ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে অস্থায়ী আদালত স্থাপন করে গেজেট প্রকাশ করে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন বিভাগ।
উল্লেখ্য, ২০১১ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি দায়ের করে দুদক। এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক।

বাংলাটুডে২৪/আর এইচ

Comments are closed.