rockland bd

সৌদি প্রবাসী হোসনাকে দেশে আনার বিষয়টি প্রক্রিয়াধীন

0

ডেস্ক রিপোর্ট, ২৬ নভেম্বর ২০১৯ (বাংলাটুডে) : সৌদি আরবে কর্মরত বাংলাদেশি নারী গৃহকর্মী হোসনা আক্তারকে উদ্ধারের পর পুলিশের নজরদারিতে সেইফহোমে রাখা হয়েছে বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, পররাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনায় জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের উদ্যোগে তাকে উদ্ধার করা হয়েছে।

বর্তমানে তিনি নিরাপদে আছেন। তাকে বাংলাদেশে প্রেরণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এতে আরও বলা হয়, এ বিষয়ে জেদ্দা কনস্যুলেটের ফলো আপ অব্যাহত আছে। জেদ্দা কনস্যুলেট হোসনা আক্তারকে উদ্ধারের জন্য নাজরান পুলিশকে অবহিত করে। হোসনা আক্তার সৌদি রিক্রুটিং অফিস ‘রুয়াদ নাজরানের’ (লাইসেন্স নং- ৩৯১৮৬১৮) মাধ্যমে প্রায় তিন মাস আগে সৌদি আরব গিয়েছিলেন। তিনি সৌদি আরবের জেদ্দা শহর হতে প্রায় ১,০০০ কিলোমিটার দূরে নাজরান শহরে কাজ করতেন।

হোসনা আক্তারের গ্রামের বাড়ি হবিগঞ্জ জেলার আজমিরিগঞ্জ উপজেলায়। তার পিতার নাম মো. মুজিবুর রহমান।

মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব থেকে বাঁচার আকুতি জানিয়ে হ‌বিগ‌ঞ্জের গৃহবধূ হোসনা ভিডিও বার্তা পাঠানোর পর স্ত্রী‌কে নিরাপদে দেশে ফেরত আনতে সরকারের কা‌ছে আকুতি জা‌নিয়ে‌ছিলেন তার স্বামী শফিউল্লাহ।

আমিন/২৬নভেম্বর/২০১৯

Comments are closed.